আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদন

বার্সেলোনায় এশিয়া চলচ্চিত্র উৎসবে ‘কালের পুতুল’

ওমেনআই ডেস্ক: স্পেনের বার্সেলোনায় আয়োজিত ষষ্ঠ এশিয়া চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে আকা রেজা গালিব পরিচালিত ‘কালের পুতুল’। উৎসবের ডিসকভারি বিভাগে সিনেমাটি দেখানো হবে।

এ উৎসবে অংশগ্রহণের জন্য বিশটি দেশের প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্র জমা পড়েছিল। সেখান থেকে সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া একশ’ সিনেমা মনোনীত হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) পৃথক পৃথক তিনটি ভ্যানুতে সিনেমাগুলো দেখানো হবে। উৎসবের পর্দা নামবে আগামী ১১ নভেম্বর। অফিশিয়াল, প্যানারোমা, নেটপ্যাক, ডিসকভারি, স্পেশাল, কম্পিটিশন এবং রেট্রোস্পেকটিভ ক্যাটাগরিতে সিনেমাগুলো প্রদর্শিত হবে।

এ বছর ‘রেট্রোস্পেকটিভ বিভাগ’টি উৎসর্গ করা হয়েছে চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে ‘স্বর্ণপাম’ জয়ী জাপানি চলচ্চিত্র ‘শপলিফটারস’ নির্মাতা হিরোকাজু কোরি-এডাকে।

এ উৎসবে বাংলাদেশ থেকে ফাখরুল আরেফিন খানের ‘ভুবন মাঝি’ এবং মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ও প্রদর্শিত হচ্ছে। এ দুটি সিনেমা দেখানো হবে যথাক্রমে স্পেশাল ও নেটপ্যাক বিভাগে।

ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় চলতি বছরের মার্চে প্রেক্ষাগৃহে ‘কালের পুতুল’ মুক্তি পায়। এর কাহিনী ও চিত্রনাট্য করেছেন নাসিফুল ওয়ালিদ। অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, বীথি রানী সাহা, জান্নাতুন নূর মুন, শাহেদ আলী, রাইসুল ইসলাম আসাদ, লুৎফর রহমান জর্জ, মাহমুদুল ইসলাম মিঠু, আশিষ খন্দকার, ঋতু সাত্তার, আরিফ অর্ক প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন সানি জুবায়ের।

আপলোডেড বাই: অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close