আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে চাপ প্রয়োগের আহবান

Rushnara wওমেন আই:গাজায় ইসরাঈলের অন্যায় সামরিক অভিযান বন্ধে চাপ প্রয়োগ করতে বৃটিশ সরকারের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ এমপি রুশনারা আলী। সোমবার যুক্তরাজ্যের হাউস অব কমন্সে গাজার সাম্প্রতিক সংহিসতা বিষয়ক প্রশ্নকালে তিনি এ আহবান জানান।

রুশনারা বলেন, ২০১০ সালে তৎকালীন প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন গাজ কে উন্মুক্ত জেল হিসাবে আখ্যায়িত করেছিলেন। বলেছিলেন, সেখানকার জনগণ সবসময় আক্রমণ এবং চাপের মধ্যে থাকে। সাম্প্রতিক সহিংসতা এবং হত্যাযজ্ঞ এই পরিস্থিতিকে অসহ্য করে তুলেছে।

যুক্তরাজ্য সরকারকে চাপ প্রয়োগের আহবান জানিয়ে রুশনারা বলেন, আমাদের সরকার আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে মিলে ইসরাঈলি সরকারকে আন্তর্জাতিক অইন ও মানবিক বিষয়গুলো মেনে নেয়ার জন্য চাপ দিবে? কারণ বর্তমান পরিস্থিতি একেবারে অগ্রহণযোগ্য।

এছাড়া এক পৃথক বিবৃতিতে রুশনারা বলেন, গাজায় সাম্প্রতিক সংহিসতায় আমি খুবি উদ্বিগ্ন। সৃষ্ট সহিংসতায় এ পর্যন্ত ১৭২ জন ফিলিস্তিনি নিহত ও অসংখ্য আহত হয়েছেন।

তিনি বলেন, গাজায় এলাকায় ইসরাঈলের অপারেশন শুরুর পর এতো বিপুল সংখ্যক মানুষ হতাহতের ঘটনায় আমি মর্মাহত। বিশেষ করে শিশুদের হত্যা আমাকে বিচলিত করেছে।

রুশনারা বলেন, সকল জনগোষ্ঠীর শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। সাম্প্রতিক রক্তক্ষয়ী সংঘর্ষ আমাদেরকে দুপক্ষের মধ্যে সমঝোতার প্রয়োজনীয়তার কথাই মনে করিয়ে দেয়।

ঢাকা ১৬ জুলাই (ওমেন আই) //এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close