আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

মসজিদে নববীতে ইফতার করলেন খালেদা

68210_74555-311x186ওমেন আই: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সৌদি আরবের মদিনায় পবিত্র মসজিদে নববীতে ইফতার সম্পন্ন করেছেন। রবিবার সন্ধ্যায় ইফতারে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন তারা ।

এদিকে, রাতে মসজিদে নববীতে তারাবীর নামাজে অংশ নিয়েছেন বেগম খালেদা জিয়া। নামাজ শেষে রাত ১২ টার দিকে তিনি হযরত মোহাম্মদ (সাঃ) এর মাজার জিয়ারত করবেন বলে জানা গেছে।

সোমবার মদিনায় অবস্থান করে মঙ্গলবার বেগম খালেদা জিয়া ও তারেক রহমান মক্কায় পবিত্র কাবা শরীফে পবিত্র ওমরাহ পালন করবেন। এরপর শবে কদরের ইবাদত বন্দেগি শেষে ঈদুল ফিতরের আগের দিন বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। ওদিকে তারেক রহমানও পরিবার নিয়ে লন্ডনে ফিরে যাবেন।

বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও কন্যা জায়মা রহমান, ছোট ভাই শামীম ইস্কান্দারের স্ত্রী-ছেলে, চেয়ারপারসনের মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা ইকরামুল হক, প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যক্তিগত আলোকচিত্রী নুরউদ্দিন আহমেদ নুরু, বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ প্রমুখ।

ওমরাহ করতে সৌদি বাদশাহর রাজকীয় অতিথি হয়ে স্থানীয় সময় রবিবার সকালে সৌদি আরবের মদিনায় পৌঁছান বেগম খালেদা জিয়া ও তার ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

স্থানীয় সময় শনিবার রাত সাড়ে ৩টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা মদিনার আমির মুহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এসময় তাদের ফুল দিয়ে স্বাগত জানান মদিনা বিএনপির শতাধিক নেতা-কর্মী।

এদিকে রবিবার রাতে সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিবও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার সফরসঙ্গীদের সাথে সাক্ষাত করে তাদের শুভেচ্ছা জানিয়েছেন।

এর আগে, শনিবার রাত ৯.৩৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান খালেদা জিয়া। যাত্রাবিরতিকালে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তারেক রহমান।

মঙ্গলবার মদিনা থেকে বিমানে জেদ্দা এবং ওমরাহ পালন করতে সেখান থেকে সড়কপথে মক্কায় যাবেন তারা। আগামী ২৬ জুলাই রাতে খালেদা জিয়ার দেশে ফেরার কথা রয়েছে।

ঢাকা, ২১ জুলাই (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close