আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

সম্পর্কোন্নয়নে দ্বিতীয় হানিমুন

ওমেন আই:
বিয়ে হয়েছে মাত্র কয়েকটি বছর, এরই মধ্যে যেনো রোমান্স হাওয়া! দুজনের মধ্যে কোনো আকর্ষণই নেই বললেই চলে। তাই নিজেদের ভালোবাসার সম্পর্ককে নতুন করে আর একটু দৃঢ় করতে হলে সেকেন্ড হানিমুন কিন্তু মাস্ট। কিন্তু হানিমুনে গিয়ে যদি ঘুরে ফিরে চলে আসেন তাহলে সম্পর্কের নেই নড়বড়ে অবস্থান থাকবে অনড়। তাই দরকার পরিকল্পনা। কি করে হানিমুনটাকে কার্যকরী করে তোলা যায়!

বিয়ের কয়েক বছরের মাথায় দেখা যায় সম্পর্কে কোনো এক্সাইটমেন্ট নেই, তাই স্বভাবতই সম্পর্কটা হয়ে পড়ে ফিকে। এ অবস্থায় হাল না ছেড়ে বরং শক্ত করে হাল ধরা উচিত। কিভাবে সম্ভব নিজেদের দ্বিতীয় হানিমুনটাকে আরো উজ্জ্বল করে তোলা? রইলো মেনজ এক্সপির দেওয়া সে সংক্রান্ত কিছু টিপস।

প্রথম ডেট আরেকবার হোক না:
ডেট করার বিষয়টা কিন্তু লাইনটার মতো বিভ্রান্তিকর নয়। প্রথম কোনো কিছু কি দ্বিতীয়বার করা যায়? এমনটাই ভাবছেন নিশ্চয়ই মনে মনে কিন্তু নতুন করে চেষ্টা করলে নিজেদের পুরনো ভালোবাসাতো নতুন করে জেগে উঠতেই পারে। শুধু তার জন্য পোশাক পড়ুন, নিজেকে বিশেষভাবে সাজান, শেষ বিকেলে হাত ধরাধরি করে ঘুরতে যাবার পরিকল্পনা করুন। তার সামনে যে আপনি সাধারণ পোশাকেই বেশি সচ্ছন্দ হতেই পারেন কিন্তু নিজের জন্য না হোক তার কথা ভেবে হলেও নিজেকে আর একবার সুন্দর করে সাজান। আপনার এই ছোট্ট প্রচেষ্টাই সম্পর্ক অনেকখানি দৃঢ় করে তুলবে।

দৃষ্টিভঙ্গি বুঝুন:
একজন বাইরের মানুষের কাছ থেকে নিজেদের সম্পর্ক বিষয়ে কথা শুনুন। তবে এমন একজনকে বলতে বলুন যিনি কিনা আপনাদের দুজনেরই খুব কাছের। দেখবেন সেই মানুষটি যেনো আপনার সঙ্গীর দিক থেকেই কথা বলে তাহলে আপনার দিক থেকে কোনো সমস্যা থাকলে নিজেকে শুধরে নিতে পারবেন। বুঝতে পারবেন নিজেদের জীবনের গল্পটা পরিপূর্ণ করতে আর কী কী করা দরকার।

একসাথে কিছু করুন:
নতুন কিছু করুন কিন্তু একসাথে। কী করবেন সেটা বিষয় নয় বরং একসাথে করুন। তবে এমন কিছু করতে পারেন যেটা আপনারা কখনো আগে একসাথে করেন নি। রোজ রোজ একই কাজ করলে একটা সময় বিরক্তি আসবেই। কোনো সম্পর্কই সবসময় নতুন বা উত্তেজনাকর থাকে না। তবে নতুন রাখার চেষ্টা করা কিন্তু ভুল কিছু নয়।

সেকেন্ড হানিমুন মানে এই নয় যে গেলাম, ঘুরলাম, খেলাম-দেলাম আর চলে আসলাম বরং নতুন একটা দিকে নিয়ে যাওয়া নিজেদের সম্পর্কটাকে। আর সেজন্য যদি দুজনেই কিছু উদ্যোগ হাতে নেন তাহলে সম্পর্ক ভালো হতে বাধ্য।

আরও পড়ুন

Back to top button
Close
Close