আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

প্রধানমন্ত্রী-ক্যামেরনের বৈঠক অাজ

cdeacfefc0_bওমেন আই:প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় সোমবার বিকেল ৩টা ৩০ মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বৃটেনে বাংলাদেশের হাইকমিশনার মিজারুল কায়েস, ঢাকায় বৃটেনের হাইকমিশনার রবার্ট গিবসন এবং বিএফআইডি’র আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক পরিচালক অ্যান্থনি স্মিথ বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানবন্দরে অভ্যর্থনা শেষে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে লন্ডনের হিলটন হোটেলে নিয়ে যাওয়া হয়। সফরকালে প্রধানমন্ত্রী সেখানেই অবস্থান করবেন। এর আগে শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা সকাল ৯টা ৪৫ মিনিটে লন্ডনের উদ্দেশ্যে হজরত শাহজালাল বিমানবন্দর ত্যাগ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের মধ্যে আজ আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৃটেন সময় সকাল আটটা ৪৫ মিনিটে শুরু হতে যাওয়া আধা ঘণ্টার স্থায়ী এ বৈঠকই শেখ হাসিনার এবারের লন্ডন সফরের সবচেয়ে আগ্রহের বিষয়।

কূটনৈতিক সূত্রগুলোর ধারণা, বৈঠকে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয়ের পাশাপাশি বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে বিশেষভাবে গুরুত্ব আরোপ করা হবে। বাংলাদেশে গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তীব্র হতাশা ব্যক্ত করেছিল বৃটেনসহ পশ্চিমা দেশগুলো। তাদের ওই অবস্থান এখনো বহাল আছে।

ঢাকা, ২২ জুলাই (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close