আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

দেশে ফিরলো আট তরুণ-তরুণী

benapol2ওমেন আই:ভারতে ছয় বছর কারাভোগের পর দেশে ফিরেছেন আট তরুণ-তরুণী। দেশে ফেরা এসব বাংলাদেশি তরুণ-তরুণী যশোর ও গোপালগঞ্জ জেলার অধিবাসী।

সোমবার সন্ধ্যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ বেনাপোল সীমান্তে বিজিবি’র কাছে তাদেরকে হস্তান্তর করে। বেনাপোল নোম্যান্স ল্যান্ডে আনুষ্ঠানিকতার মাধ্যমে বিএসএফ’র কাছ থেকে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ও ইমিগ্রেশন পুলিশ তাদের গ্রহণ করেন।

ফেরত আসা তরুণীরা হলেন- যশোরের শার্শার সেলিনা (১৬), মনিরামপুরের মিনা (১৭) তহমিনা (১৭) ও তাসলি (১৮) ও মনা (৯) নামে এক শিশু রয়েছে।
তরুণরা হলেন- সঞ্জিত বিশ্বাস (৩২), উজ্জল দে (২৭) ও রাকিব সরদার (২৪)। তাদের বাড়ি গোপালগঞ্জ জেলায়। ভালো চাকরির প্রলোভন দেখিয়ে দালালরা ২০০৮ সালে সাগর পথে বিদেশ নিয়ে যাওয়ার সময় আন্দামান সাগর থেকে কোস্টগার্ড তিন তরুনকে আটক করে।

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আন্দামান আদালত তাদের ছয় বছর কারাদণ্ড দেয়। আন্দামান পোর্টবিলা কারাগারে সাজাভোগ শেষে তাদের দেশে পাঠানো হয়। উড়িষ্যাই আটক হয় শিশু সহ চার তরুণী। পরে তাদের ঠাই হয় শান্তি হোমে।

আট তরুণ-তরুণীকে বেনাপোল পোর্ট থানায় দেয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার নিজ দায়িত্বে তারা বাড়ি যেতে পারবেন বলে জানিয়েছেন বেনাপোল পোর্ট থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম।

ঢাকা, ২২ জুলাই (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close