আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

ষড়যন্ত্রের বিষয়ে প্রবাসীদের সতর্ক থাকারও আহ্বান

hgf2মেন আই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে না পেরে একটি দল নিজেদের ব্যর্থতার আগুনে সবাইকে পোড়াতে চাচ্ছে ।
মঙ্গলবার লন্ডনের হিলটন হোটেলে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ইফতারপূর্ব এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশের অগ্রগতি অব্যাহত থাকবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাবে।
দেশকে পিছিয়ে দিতে ‘মহলবিশেষের’ ষড়যন্ত্রের বিষয়ে প্রবাসীদের সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, “পহেলা জানুয়ারির মধ্যে আমরা সকল ছাত্র-ছাত্রীদের বই বিতরণ করেছি। কারণ আমাদের সদিচ্ছা ছিল। হরতাল, খুন, বাস পোড়ানো, ট্রেন পোড়ানো, কোরআর শরীফ পোড়ানো, মসজিদে আগুন দেয়া, বাসে আগুন দেয়া, গাছ কাটা, রাস্তা কাটা…এ হেন অপকর্ম নাই, নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত করে নাই।

“ইতোমধ্যে আমি ব্রিটিশ সরকারের সঙ্গে কথা বলেছি। ভিসার সমস্যা যাতে না হয় তারা সেটা দেখবেন। আজকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ ফলপ্রসূ আলোচনা হয়েছে এবং তিনি বলেছেন, বাংলাদেশে যে সহায়তা তারা দেন সেটা অব্যাহত রাখবেন।”
অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রবাসীরা বাংলাদশের অর্থনীতির ‘মূল চালিকাশক্তি’। আওয়ামী লীগের নেতৃত্বে দেশ অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।
ভারত ও মিয়ানমারের সঙ্গে সমুদ্র জয়ের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “এই বিশাল সম্পদ দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগবে।”

যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ইফতার পার্টিতে অংশ যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুকসহ দলের নেতাকর্মীরা ইফতারে যোগ দেন।

পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী, বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলসহ প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরাও ইফতারে অংশ নেন।

আলোচনা সভাশেষে যুক্তরাজ্য ছাত্রলীগের একটি ওয়েবসাইট উদ্বোধন করেন শেখ হাসিনা। যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমেদ ও সাধারণ সম্পাদক সজীব ভূইয়া উপস্থিত ছিলেন।

//ঢাকা, ২৩ জুলাই (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close