আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

সড়ক দুর্ঘটনায় মৃত্যুর দায় সরকারের : মমতা

ওমেনআই ডেস্ক: সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা কমিয়ে নিয়ে আসতে তার সরকার দায়বদ্ধ। সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণ করে রবিবার এ কথা বলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

তিনি বলেন ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ প্রকল্প চালু হওয়ার পর থেকে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা কমে এসেছে। প্রতি বছর নভেম্বর মাসের তৃতীয় রবিবার পালিত হয় এই বিশেষ  দিবস।

বিশ্বের বিভিন্ন প্রান্তে সড়ক দুর্ঘটনায় মৃতদের স্মরণ করতেই এই দিনটি পালিত হয়। সড়ক দুর্ঘটনার বিরুদ্ধে দীর্ঘ দিন ধরেই লড়াই করছে রাজ্য প্রশাসন। ইতোমধ্যেই ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ প্রকল্পও শুরু হয়েছে। কয়েক দিন আগে একটি মামলার প্রেক্ষিতে রাজ্য প্রশাসনের এই প্রকল্পের প্রশংসা করে সুপ্রিম কোর্ট।

গত কয়েক বছর ধরেই সোশ্যাল মিডিয়ায় সক্রিয় হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী। প্রায়  প্রতিটি ঘটনাতেই টুইট করেন তিনি। মাত্র কয়েক দিন আগে শিশু দিবসেরও শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। টুইট করে তিনি বলেন, শিশুদের ভালোভাবে বড় করা জরুরি। তারাই সমাজের ভবিষৎ।

একই সঙ্গে তার সরকারের একাধিক  প্রকল্পের কথাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। শিশুদের কল্যাণে রাজ্য সরকার শিশু সাথী নামে একটি প্রকল্প শুরু করেছে। সেটির কথা উল্লেখ করেন মমতা।

মুখ্যমন্ত্রী লেখেন, শিশু দিবসে শিশুদের ভালোবাসা জানাই। আমার ভালোবাসা আর আশীর্বাদ তাদের সঙ্গে  আছে। শিশুরাই সমাজের ভবিষৎ। তাদের ভালোভাবে বড় করা  জরুরি।  শিশুদের জন্য আমরা সবুজ সাথির মতো প্রকল্প চালু করেছি।

আপলোডেড বাই: অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close