আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

শনিবারের মধ্যে বেতন-বোনাস না দিলে আন্দোলন

rওমেন আই:শনিবারের মধ্যে বেতন-বোনাস না দিলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন তুবা গ্রুপের পাঁচটি পোশাক কারখানায় কর্মরত প্রায় ১৬শ শ্রমিক।

বৃহস্পতিবার শ্রমিক নেতা তোফাজ্জল হোসেন শ্রমিকদের পক্ষে এ ঘোষণা দেন। এদিন সকালে শ্রমিকরা বেতন-বোনাসের দাবিতে ফের বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নেন।

এরআগে একই দাবিতে বুধবারও ওই ভবন ঘেরাও করেছিলেন তুবা গ্রুপের পাঁচটি পোশাক কারখানায় কর্মরত শ্রমিকরা। ভবনের মূল ফটকে তালা লাগিয়ে দিয়েছিলেন তারা।

বেতন-বোনাস নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ার পর গতকাল শ্রম প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু নির্দেশ দিয়েছিলেন, প্রয়োজনে কারখানা বিক্রি করে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করতে।

বুধবার সকাল থেকে শ্রমিকরা বিজিএমইএ ভবন ঘেরাও করে রাখলে জটিলতা নিরসনে ওইদিন বিকেলেই বৈঠকে বসেন মালিকপক্ষ ও শ্রমিকরা। বৈঠকে মালিকদের পক্ষে উপস্থিত ছিলেন বিজিএমইএর দ্বিতীয় সহসভাপতি এসএম মান্নান কচি ও সংগঠনের ওয়েলফেয়ার অ্যান্ড আরবিট্রেশন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান আহাদ আনসারি এবং শ্রমিকদের পক্ষ থেকে ছিলেন ২৭ সদস্যের একটি প্রতিনিধি দল।

তবে শনিবার দুপুরে দ্বিতীয় দফায় বৈঠকে বসার সিদ্ধান্ত ছাড়া আর কোনো সিদ্ধান্ত আসেনি ওই বৈঠক থেকে।

মঙ্গলবার বেতন ও বোনাস দেয়ার কথা থাকলেও শ্রমিকরা ব্যাংকে গিয়ে কোনো টাকা না পাওয়ার পরিপ্রেক্ষিতে বুধবার এসব ঘটনার সৃষ্টি হয়।

//ঢাকা, ২৪ জুলাই (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close