আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে

full_1255405427_1406554066ওমেন আই:সারাদেশে পালিত হচ্ছে মুসলমানদের বড় ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদুল ফিতর। এবার ২৯ দিনেই শেষ হলো মুসলমানদের সিয়াম সাধনার পবিত্র মাস রমজান। সোমবার সন্ধা ৭টা ১৫মিনিটে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়।

সারাদেশে সকল মুসলমানেরা পবিত্র ঈদ পালনের জন্য তাদের প্রস্তুতি সম্পন্ন করেছেন। সারাদেশে ঈদের নামাজ আদায়ের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দেশ জুড়ে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে।

১৪৩৫ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণের লক্ষ্যে আজ সোমবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় এ কথা জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি প্রিন্সিপাল মতিউর রহমান।

সোমবার সন্ধ্যার পর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের দীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগে ফোনে শেরপুর, রাজশাহী ও রংপুর জেলার ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা চাঁদ দেখার কথা জানান।

ঈদকে সামনে রেখে গত কয়েক দিন ধরে সড়ক, নৌ এবং অনেকে আকাশপথে রাজধানী ছেড়ে গেছেন পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করতে।

পবিত্র এ দিনটি ধনী-গরিব নির্বিশেষে সবাইকে এক কাতারে দাঁড় করায়। এই ঈদ সাম্যের, ঐক্যের। শাওয়ালের চাঁদ দেখা যাওয়ার পরপরই ঘরে ঘরে শুরু হয় মিষ্টান্ন, পিঠা-পায়েস, সেমাই বানানোর ধুম। হাসপাতাল, কারাগার, এতিমখানা, বৃদ্ধাশ্রম, শিশুসদনে উন্নতমানের খাবারের পরিবেশনের ব্যবস্থা থাকবে।

ঢাকা, ২৯ জুলাই (ওমেন আই)//এলএইচ/

আরও পড়ুন

Back to top button
Close
Close