আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

গাজা থেকে ইসরায়েলের সেনা প্রত্যাহার

Israeli-ওমেন আই:ফিলিস্তিনের গাজা উপত্যকার বাইরে প্রতিরক্ষামূলক অবস্থান নেওয়ার জন্য গাজায় মোতায়েন সব ইসরায়েলি সেনাকে প্রত্যাহার করে নেওয়া হবে। ইসরায়েলি সামরিক বাহিনী মঙ্গলবার এই তথ্য জানিয়েছে। সর্বশেষ ৭২ ঘণ্টার অস্ত্রবিরতি শুরুর আগেই সেনা প্রত্যাহারের ঘোষণা এল।

ইসরায়েলি সামরিক বাহিনীর কর্মকর্তা লে. কর্নেল পিটার লার্নার গাজায় ৭২ ঘন্টার অস্ত্রবিরতি কার্যকর হওয়ার আগেই ইসরায়েলি সেনাদের প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানিয়েছেন।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৮ টা থেকে গাজায় ৭২ ঘণ্টার অস্ত্রবিরতি শুরু হওয়ার কথা।

ইসরায়েলের ভূখণ্ডে হামলা চালানোর উদ্দেশ্যে গাজাভিত্তিক ইসলামী সংগঠন হামাস নির্মিত সুড়ঙ্গ ধ্বংস করার মতো প্রধান লক্ষ্য অর্জন হয়েছে বলে ইসরায়েলি গণমাধ্যমগুলোতে প্রচারিত খবরে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত, ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে হামাস রকেট হামলা চালাচ্ছে অভিযোগ করে গত ৮ জুলাই থেকে ‘অপারেশন প্রোটেক্টিভ এজ’ নামে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। টানা ২৮ দিনের ইসরায়েলি হামলায় ১৮শ’র বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা। আহত হয়েছেন কমপক্ষে ৯ হাজার ফিলিস্তিনি। অপরদিকে ৬৭ ইসরায়েলি সেনা ও তিন জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন এ সংঘাতে। সূত্র : বিবিসি

ঢাকা, আগস্ট (ওমেন আই)//এলএইচ/

আরও পড়ুন

Back to top button
Close
Close