আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

‘হেফাজতকে ২৪ ডিসেম্বর সমাবেশ করতে দেওয়া ঠিক হবে না’

ওমেন আই:
আগামী ২৪ ডিসেম্বর রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামকে সমাবেশ করতে দেয়া ঠিক হবে না বলে মনে করেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম।’হেফাজতকে ২৪ ডিসেম্বর সমাবেশ করতে দেওয়া ঠিক হবে না’
কামরুল ইসলাম। ফাইল ছবি

রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের সভায় এই মন্তব্য করেন তিনি। সভায় আগামী ২৪ ডিসেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা সিদ্ধান্ত হয় ১৪ দলের।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর বিষয়ে পাকিস্তান পার্লামেন্টে নিন্দা প্রস্তাব গ্রহণ ও দেশজুড়ে বিএনপি-জামায়াত-শিবিরের নাশকতা-নৈরাজ্যের প্রতিবাদে এই কর্মসূচি পালন করবে তারা।

সভায় আইন প্রতিমন্ত্রী কামরুল বলেন, “আবারও নৈরাজ্য সৃষ্টির জন্য হেফজতে ইসলামকে মাঠে নামানোর চেষ্টা করা হচ্ছে। তাদের মূল উদ্দেশ্য যুদ্ধাপরাধীদের রক্ষা করা। তাই হেফাজত ২৪ ডিসেম্বর সমাবেশের ঘোষণা দিয়েছে।”

তিনি বলেন, “তাদের এই সমাবেশ করতে দেওয়া ঠিক হবে না। কেননা এর আগেও আমরা তাদের হিংস্র চেহারা দেখেছি। কোনোভাবেই তাদের নৈরাজ্য সৃষ্টির সুযোগ দেওয়া যাবে না।”

প্রসঙ্গত, ১৩ দফা দাবি আদায়ে আগামী ২৪ ডিসেম্বর রাজধানীর শাপলা চত্বরে সমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

শনিবার এক সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরীর আহ্বায়ক মাওলানা নূর হোসাইন কাসেমী জানান, আগামী ২৪ ডিসেম্বর যেকোনো মূল্যে রাজধানীর শাপলা চত্বরে সমাবেশ সফল করা হবে।

তিনি জানান, হেফাজতে ইসলামের ১৩ দফা বাস্তবায়নের জন্য এই সমাবেশের আয়োজন করা হয়েছে; সমাবেশের অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদনও করা হয়েছে।

১৪ দলের সভায় পাকিস্তান পার্লামেন্টের নিন্দা প্রস্তাবের সমালোচনা করে কামরুল ইসলাম বলেন, “এটি কোনো কূটনৈতিক শিষ্টাচার হতে পারে না। কোনো দেশের পার্লামেন্ট অন্য কোনো দেশের বিচার ব্যবস্থার বিরুদ্ধে কথা বলতে পারে না। এটি নীতি-নৈতিকতা বিরোধী কাজ।”

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন মীর হোসাইন আখতার, আবদুর রশিদ সরকার, হারুন চৌধুরী, হাজী মো. সেলিম, শাহে আলম মুরাদ প্রমুখ।

আরও পড়ুন

Back to top button
Close
Close