আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

ডিভোর্স চান না নারীরা

good_boy_50090ওমেনঅাই:গবেষণায় প্রমাণিত হয়েছে বিবাহিত মহিলারা পরকীয়ায় পুরুষদের চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই। সম্পূর্ণভাবে পরকীয়ায় জড়ালেও স্বামীর থেকে বিবাহবিচ্ছেদ চাননা নারীরা। বরং পরকীয়ার সম্পর্কে জড়িয়ে নিজের শারীরিক চাহিদা পূরণ করতে চান।

গবেষকরা জানিয়েছেন, বিবাহিত মধ্যবয়স্কা মহিলাদের শারীরিক ও মানসিক চাহিদা একটু বেশিই হয়। জীবনের মধ্যগগনে এসে প্রিয় পুরুষের কাছে ধরে রাখতে চান নিজের পূর্ণ আকর্ষণ। কিন্তু স্বামী যদি তার দিকে মন না দেন তখনই পরকীয়ায় জড়িয়ে পড়েন মহিলারা।

ইংল্যান্ডের ইউনিভার্সিটি অফ উইনচেস্টারের পুরুষত্ব ও সেক্স স্টাডিজ বিভাগের অধ্যাপক এরিক অ্যান্ডারসন জানান, ৩০-৪৫ বছরের মহিলারা আরও রোম্যান্টিক ও উত্তেজনাময় যৌন জীবনের জন্যই পরকীয়ায় জড়ান।

বিশেষজ্ঞ অ্যান্ডারসন ৩০-৪৫ বছরের ১০০ জনেরও বেশি বিবাহিত মহিলাদের নিয়ে তার গবেষণা চালিয়েছেন। অ্যাশলে ম্যাডিসন ডট কম নামে একটি পরকীয়া প্রেম সংক্রান্ত ওয়েবসাইটে এই মহিলাদের কথোপকথন টেপ-বন্দী করা হয়েছিল। তারপরেই এই সিদ্ধান্তে এসেছেন গবেষকরা।

গবেষণায় ৬৫ শতাংশেরও বেশি মহিলা আত্মতৃপ্তির জন্যই পরকীয়া করে থাকেন। তাদের চাহিদা আরো উত্তেজনাময়। পাশাপাশি তারা এও স্বীকার করেছেন, তার জন্য নতুন বিয়ে করা তাদের পক্ষে সম্ভব নয়।

অ্যান্ডারসন বলছেন, বিয়ের কিছু বছর পর স্বামী ও স্ত্রীর মধ্যে যৌন সম্পর্ক ফিকে হতে শুরু করে। কিন্তু মহিলারা ফের বিয়ে করে এক্সপেরিমেন্ট করতে চান না। তার দাবি, এই গবেষণার মূল নির্যাস কখনই বিবাহিত মহিলাদের অসম্মান করা নয়। বরং কি কারণে সম্পর্ক ভেঙে যায় তার একটি বৈজ্ঞানিক ব্যাখ্যা দেওয়া।

ঢাকা, ২৪ অাগস্ট, (ওমেনঅাই)/এলএইচ/

আরও পড়ুন

Back to top button
Close
Close