আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

‘সাংবাদিকদের নানা সুবিধা দিতে কাজ করছে সরকার ’

-pm12ওমেনঅাই:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে সাংবাদপত্র শিল্প হিসেবে ঘোষিত হয়েছে। সাংবাদিকদের অষ্টম ওয়েজ বোর্ড প্রদানসহ বিভিন্ন সুযোগ দিতে বর্তমান সরকার চেষ্টা করে যাচ্ছে। ওয়েজ বোর্ড বাস্তবায়নে তথ্য মন্ত্রণালয় কাজ করছে।

এতে সাংবাদিকরা সুফল পাবেন। আবার গণমাধ্যম মালিকরাও বিভিন্ন যন্ত্রপাতি আমদানিতে ছাড় পাবেন।

বুধবার দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ের করবী হলে অসুস্থ সাংবাদিকদের সহায়তা ভাতা ও অনুদান দেওয়ার অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি আরো বলেন, সরকার সম্প্রচার নীতিমালা তৈরি করেছে। বিএনপি-জামায়াত এই নীতিমালার বিরোধিতা করছে। যারা সম্প্রচার নীতিমালার বিরোধিতা করছেন, তারাই ক্ষমতায় আসার পর এই নীতিমালা আরো কঠোর করবে।

সাংবাদিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সমালোচনা করবেন। তবে যে ডালে বসবেন সেই ডাল কেটে দেবেন না। তাহলে পড়ে যাবেন।

এ সময় প্রধানমন্ত্রী সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে সহযোগিতা করার জন্য সংবাদপত্র মালিক ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এজন্য সাংবাদিকদেরও উদ্যোগ নিতে হবে। সরকার তাতে সহযোগিতা করবে। কিন্তু পরনির্ভরশীল না থেকে আত্মনির্ভরশীল হওয়ার চেষ্টা করতে হবে।

প্রধানমন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, আন্দোলন করে জনগণকে রাজনৈতিক ভুলের মাশুল দিতে বাধ্য করা হচ্ছে।

তিনি বলেন, একসময় হাওয়া ভবনের নির্দেশে সাংবাদিকরা নির্যাতনের শিকার হয়েছেন। দক্ষিণ অঞ্চলে সাংবাদিকরা টিকতে পারতো না। কিন্তু আজকে সেই অবস্থা নেই।

‘বাংলাদেশ আজকে নানা বাধা পেরিয়ে উন্নয়নের পথে এগুচ্ছে। এখন বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু এটা তাদের (বিএনপির) পছন্দ না। যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে, এটাও তাদের পছন্দ না।’

কিন্তু সব বাধা পেরিয়ে দেশ সাবলম্বী হচ্ছে এবং হবে সবলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

ঢাকা, ২৭ অাগস্ট (ওমেনঅাই)/এলএইচ/

আরও পড়ুন

Back to top button
Close
Close