আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

জীবিত পুঁতে ফেলার পরও রক্ষা পেল শিশু!

jibitওমেনঅাই: সাত বছরের একটি বাচ্চা মেয়েকে জীবিত অবস্থায় মাটিতে পুঁতে দেওয়ার পরও আশ্চর্যজনকভাবে সে প্রাণে বেঁচে গেছে – স্থানীয় গ্রামবাসীরাই তাকে রক্ষা করেছেন। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে।

উত্তরপ্রদেশ রাজ্যের পুলিশ বলছে, ওই মেয়েটির ঘনিষ্ঠ আত্মীয়রাই মেয়েটিকে প্রথমে শ্বাসরুদ্ধ করে তারপর তাকে মাটিচাপা দিয়েছিল বলে তারা সন্দেহ করছে। তবে এভাবে মেয়েটিকে হত্যার চেষ্টা করা হয়েছিল কেন তা এখনও স্পষ্ট নয়।

উত্তরপ্রদেশের সীতাপুর জেলার নেভরাজপুর গ্রামে তনু নামে বছর সাতেকের একটি বাচ্চা মেয়েকে তারই এক চাচা-চাচি নির্জন একটি ক্ষেতের ধারে এনে দমবন্ধ করে মেরে ফেলার চেষ্টা করে বলে অভিযোগ। মেয়েটি মারা গেছে ভেবে তারা তার দেহটি গর্ত খুঁড়ে মাটির নিচে চাপাও দিয়ে দেয়।

কিন্তু ঘন্টাকয়েক পরেই মেয়েটি জ্ঞান ফিরে পায়, অনেক চেষ্টা করে কোনক্রমে সে মাটির নিচ থেকে তার মাথাটি বের করে সাহায্যের জন্য কাঁদতে থাকে। তার আর্তচিৎকার শুনেই আশেপাশের এলাকা থেকে চাষীরা ছুটে আসেন, তারাই ওই বাচ্চা মেয়েটিকে উদ্ধার করেন। পরে পুলিশের হেফাজতে বসে তনু নিজেই তাঁর এই ভয়ঙ্কর অভিজ্ঞতার বর্ণনা দিয়েছে।

ভারতে কন্যাসন্তানকে মেরে ফেলার ঘটনা যদিও বিরল নয়, তার পরেও সাত বছরের একটি মেয়েকে শ্বাসরুদ্ধ করে কবর দেওয়া হচ্ছে এমন ঘটনা প্রায় শোনা যায় না বললেই চলে।

পুলিশ সুপার রাজেশ কৃষ্ণাও স্বীকার করছেন, শিশুটিকে মাটিচাপা দেওয়ার কারণ কী সে বিষয়ে তারাও এখনও অন্ধকারে।

তিনি আরও বলেছেন, অভিযুক্ত দুজন আত্মীয় ও তাদের একজন সঙ্গীর খোঁজে পুলিশ এখন অভিযান চালাচ্ছে। তাদের গ্রেফতার করা গেলে তার পরেই বোঝা যাবে এর পেছনে কী মোটিভ ছিল, এই মুহুর্তে সেটা বলা সম্ভব নয়।

ঢাকা, ২৮ অাগস্ট (ওমেনঅাই)/এলএইচ/

আরও পড়ুন

Back to top button
Close
Close