আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

বন্যাকবলিতদের ২ মাস কিস্তি আদায় না করার নির্দেশ

bonnaওমেনআই:বন্যাকবলিত ১৭ জেলার ক্ষুদ্রঋণ গ্রহীতাদের কাছ থেকে ন্যূনতম দুই মাস বিদ্যমান ঋণের কিস্তি আদায় না করার নির্দেশ দিয়েছে মাইক্রোক্রেডিট রেগুলেটারি অথরিটি। সোমবার এক সার্কুলারের মাধ্যমে দেশের সকল এনজিওগুলোর কাছে এই সংক্রান্ত এক নির্দেশনা দিয়েছে ক্ষুদ্র ঋণের নিয়ন্ত্রক সংস্থাটি।

জেলাগুলো হচ্ছে— কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, গাইবান্ধা, রংপুর, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, নেত্রকোণা, সিলেট ও সুনামগঞ্জ।

সার্কুলারে বলা হয়েছে, সাম্প্রতিক বন্যায় দেশের ১৭ জেলার বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে এ সব এলাকার বাসিন্দারা চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। এমন পরিস্থিতিতে বন্যাকবলিত এলাকার ক্ষতিগ্রস্ত গ্রাহকদের নিকট হতে বন্যাকালীন ও বন্যা পরবর্তী ন্যূনতম দুই মাসে বিদ্যমান ঋণের কিস্তি আদায় বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া চলমান ঋণ পুনঃতফসিলিকরণ, গ্রাহকদের ঋণ থাকা অবস্থায় শতভাগ সঞ্চয় উত্তোলনের সুবিধা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সার্কুলারে আরও বলা হয়েছে, প্রতিষ্ঠানের দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল হতে ক্ষতিগ্রস্ত, সামর্থ্যহীন গ্রাহকদের জরুরি খাবার ও ওষুধ সরবরাহ ও পুনর্বাসনে সহায়তা করার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা, ৯ সেপ্টেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close