আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

ইবির প্রথম নারী আইন প্রশাসক রেবা মন্ডল

timthumb.php

eb vcওমেনআই:ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন আইন প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন আইন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রেবা মন্ডল।

বিশ্ববিদ্যালয়ে এই প্রথম কোনো নারী শিক্ষক আইন প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন। গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার নিয়োগ চূড়ান্ত করে। ড. রেবা মন্ডল সাবেক আইন প্রশাসক অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলামের স্থলাভিশিক্ত হলেন।

অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, ‘বাংলাদেশে নারীরা এখনও অনেক ক্ষেত্রে পুরুষদের তুলনায় পিছিয়ে রয়েছে। তবে এটা সত্য যে বিভিন্ন প্রতিকুল পরিবেশেও নারীরা সম্মানজনক স্থানে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারছে। এছাড়া ধীরে ধীরে নারীদের ক্ষমতায়ন বাড়ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইন প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে আমাকে সম্মানিত করেছে। একজন নারী হিসাবে এজন্য আমি গর্ববোধ করছি।’

উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন, ‘নারীদের এখন আর ছোট খাট করে দেখার সুযোগ নেই। আমার মনে হয়েছে, ড. রেবা মন্ডল অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারবেন। আমি মনে করি, তিনি আইন প্রশাসক পদটির জন্য উপযুক্ত।’

উল্লেখ্য, ড. রেবা মন্ডল শিক্ষকতার পাশাপাশি একাধারে শিক্ষাবিদ, কলাম লেখক ও আইন গ্রন্থ প্রণেতা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯২ সালে এলএলবি অনার্স এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে এলএলএম মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের সহধর্মিণী।

ঢাকা, ১১ সেপ্টম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close