আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

‘ন্যায়বিচার পেল না আমাদের মেয়ে’

fffffffffffওমেনআই:মডেল ও টিভি-তারকা রিভা স্টিনক্যাম্পের মা-বাবা বলেছেন, তাদের মেয়ে ‘ন্যায়বিচার পেল না’। তারা বিস্মিত যে, রিভাকে পরিকল্পিতভাবে হত্যা করেও ছাড় পাচ্ছেন অস্কার পিস্টোরিয়াস। এমনকি জামিনও মিলেছে দক্ষিণ আফ্রিকান এই দৌড়বিদের।

রিভার মা জুন স্টিনক্যাম্প ও বাবা বেরি স্টিনক্যাম্প বলেছেন, তারা বিশ্বাসই করতে পারছেন না যে, আদালত অস্কারের মিথ্যে কথার দাম দিল।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার একটি আদালত অস্কারকে ‘পরিকল্পিত হত্যা মামলায়’ নির্দোষ বলে রায় দেয়।

বিচারক থোকোজিল মাসিপা বলেন, অস্কার তার বান্ধবী রিভাকে হত্যার উদ্দেশেই গুলি করেছিলেন বলে যে অভিযোগ গঠন করা হয়েছিল, সেই অভিযোগের বিপরীতে উপযুক্ত সাক্ষ্যপ্রমাণ দিতে পারেনি প্রসিকিউশন।

এই রায়ের প্রতিক্রিয়ায় জুন স্টিনক্যাম্প বলেছেন, ‘এই রায়ে ন্যায়বিচার পেল না রিভা।’

জুন বলেন, ‘আমি শুধু সত্যটা শুনতে চাই। সে (অস্কার) দরজার ভেতর থেকে গুলি চালিয়েছে। আমি বিশ্বাসই করতে পারছি না, তারা (আদালত) এটাকে একটা দুর্ঘটনা বলে মনে করছে।’

অবশ্য ‘পরিকল্পিত হত্যার’ অভিযোগ থেকে নিস্তার পেলেও সাধারণ মানুষ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন ‘ব্লেড রানার’ অস্কার পিস্টোরিয়াস।

তবে অস্কারকে কত বছরের সাজা খাটতে হবে কিংবা কত জরিমানা গুনতে হবে, এ বিষয়ে রায় এখনও দেয়নি আদালত। ১৩ অক্টোবর সেই রায় ঘোষণা করা হবে। এরই মধ্যে অস্কারের জামিনও মঞ্জুর করেছে আদালত।

২০১৩ সালে ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) পিস্টোরিয়াসের বাড়িতে গুলিবিদ্ধ হন তার চেয়ে দুই বছরের বড় বান্ধবী রিভা। ঘটনার পরই বাড়ি ঘেরাও করে পুলিশ পিস্টোরিয়াসকে গ্রেফতার করে।

মডেল ও টিভি তারকা রিভাকে ‘পরিকল্পিতভাবেই হত্যা করেছে’ বলে প্যারা-অলিম্পিকে সোনাজয়ী দৌড়বিদ পিস্টোরিয়াসের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

তবে অস্কার প্রথম থেকেই বলে আসছেন, ঘরে ডাকাত ঢুকেছে সন্দেহে ভয় পেয়ে বাথরুম থেকে তিনি গুলি চালিয়েছিলেন। সেটা ভুলবশত গিয়ে লাগে রিভার গায়ে।

ঢাকা, ১৩ সেপ্টম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close