আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিকস্লাইড

শ্রীলঙ্কায় আরও হামলার বিষয়ে সতর্কতা যুক্তরাষ্ট্রের

ওমেনআই ডেস্ক : ইস্টার সানডেতে ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণের পর শ্রীলঙ্কায় এই সপ্তাহে নতুন আরও হামলার ব্যাপারে নিজ দেশের নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র।

গতকাল শুক্রবার রাতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের পক্ষ থেকে দেশটিতে বিদ্যমান ভ্রমণ সতর্কতা আরও উন্নীত করে ‘‌উচ্চতর ভ্রমণ সতর্কতা’ জারি করা হয়েছে। এতে ‘সন্ত্রাসজনিত কারণে শ্রীলঙ্কা ভ্রমণ পুনর্বিবেচনার’ জন্য আমেরিকানদের প্রতি আহ্বান জানানো হয়।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম এপির প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কায় কর্মরত যুক্তরাষ্ট্রের সব সরকারি চাকরিজীবীদের স্কুলে যাওয়ার বয়সী সন্তানদেরও দেশটি ত্যাগের পরামর্শ দিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর। এছাড়া শ্রীলঙ্কায় খুবই জরুরি নয় এমন মার্কিন কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদেরও দেশে ফিরতে আহ্বান জানানো হয়েছে।

ভ্রমণ সতর্কতায় বলা হয়, ‘সন্ত্রাসী গোষ্ঠীগুলো শ্রীলঙ্কায় সম্ভাব্য হামলার পরিকল্পনা চালিয়ে যাচ্ছে।’

এদিকে ভয়াবহ সিরিজ বিস্ফোরণের ছয়দিন পর শ্রীলঙ্কার পূর্ব উপকূলে নিরাপত্তা বাহিনীর অভিযানের মধ্যেই সন্দেহভাজন জঙ্গিদের সঙ্গে গতকাল রাতভর গোলাগুলির ঘটনা ঘটে। পরে আজ শনিবার সকালে ছয় শিশুসহ ১৫ জনের মৃতদেহ পাওয়া যায়।

সিরিজ হামলার ঘটনায় লঙ্কান পুলিশ ইতোমধ্যে ৭৬ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে সিরিয়া ও মিসরের নাগরিকও রয়েছে। গত রোববার ইস্টার সানডেতে গির্জা-হোটেলসহ গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি স্থাপনায় একযোগে বোমা বিস্ফোরণে ২৫৩ জনের প্রাণহানি হয়।

আপলোডেড বাই : নুশরাত সামিয়া

আরও পড়ুন

Back to top button
Close
Close