আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

ঢাকা আসতে পারলেন না শফী-বাবুনগরী

ওমেন আই:
রাজধানীর শাপলা চত্বরে ২৪ ডিসেম্বর মঙ্গলবারের সমাবেশে যোগ দেওয়ার জন্য সোমবার সকালে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে রওনা করেও যেতে পারেননি হেফাজতে ইসলামের আমির আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরী।ঢাকা আসতে পারলেন না শফী-বাবুনগরী
হেফাজতে ইসলামের আমির আহমদ শফী। ফাইল ছবি

হেফাজত নেতারা বলছেন, ১৩ দফা দাবি আদায়ে শাপলা চত্বরে ঘোষিত সমাবেশে যোগ দিতে যাচ্ছিলেন তারা। তবে পুলিশি বাধায় ঢাকা যেতে পারছেন না।

তবে পুলিশ বলছে, সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের অবরোধ থাকায় শফিসহ হেফাজত নেতাদের নিরাপত্তার স্বার্থেই তাদের ঢাকা যেতে দেওয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হেফাজতের কেন্দ্রীয় কার্যালয় দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসা থেকে সকালে আহমদ শফী ও বাবুনগরীসহ হেফাজত নেতারা গাড়ি নিয়ে বের হন।

তারা জানায়, মাদ্রাসার সামনেই পুলিশ তাদের আটকে দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে বাবুনগরী গাড়ি থেকে নেমে ছাত্রদের মাদ্রাসায় ফিরে যেতে বলেন। বেলা পৌনে ১২টার দিকে হেফাজত প্রধান শফীসহ তারাও মাদ্রাসায় ফিরে যান।

পরবর্তীতে বাবুনগরী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, পুলিশের বাধায় তারা ঢাকা যেতে পারছেন না।

তিনি জানান, আকাশপথে ঢাকায় যাওয়ার প্রস্তুতিও ছিল তাদের। তবে সেখানেও বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বাবুনগরী।

শাপলা চত্বরে ঘোষিত ২৪ ডিসেম্বর মঙ্গলবারের সমাবেশ বহাল রয়েছে জানিয়ে তিনি বলেন, “আমাদের সমাবেশ হবেই। একটি সমাবেশ করতে না দিলেও এমন হাজারও সমাবেশ হবে। প্রয়োজনে আমরা সচিবালয় ঘেরাওয়ের কমর্সূচি দেব।”

তিনি জানান, সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনার মাধ্যমে হাটহাজারীতে একটি বড় ধরনের সমাবেশের আয়োজন করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে হাটহাজারী থানার ওসি ইসমাইল সাংবাদিকদের বলেন, “সারাদেশে ১৮ দলের অবরোধ চলায় হুজুরের (আহমদ শফী) নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে তাকে ঢাকা যেতে দেওয়া হয়নি।”

এদিকে রোববার সন্ধ্যা পর্যন্ত রাজধানীর শাপলা চত্বরে সমাবেশ করার বিষয়ে হেফাজতকে অনুমতি দেয়নি পুলিশ। রোববার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) মাসুদুর রহমান সমকালকে একথা জানান।

আরও পড়ুন

Back to top button
Close
Close