আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

গাড়ির দরজা খোলা রাখায় তালাক!

SAUDI-women-car-580x336ওমেনআই: শুধুমাত্র গাড়ির দরজা খোলা রাখার মতো অন্যায়ের কারণে স্ত্রীকে তালাক দিলেন এক সৌদি নাগরিক। সামান্য কারণে বিবাহ বিচ্ছেদের এই ঘটনাটি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখান থেকেই গণমাধ্যমের নজরে আসে খবরটি।

আরব নিউজের সংবাদে বলা হয়, পিকনিক থেকে ফেরার পর তালাকপ্রাপ্ত সেই নারী সন্তানদের নিয়ে বাড়ি ভেতরে ঢুকে যান। সেসময় স্বামী তাকে ডেকে গাড়ির দরজা বন্ধ করতে বলেন। স্ত্রী পাল্টা স্বামীকেই সেটি করতে বলেন। তার দাবি ছিল যেহেতু স্বামী গাড়ির দরজার কাছে রয়েছেন, তিনিই অনায়াসে সেটি বন্ধ করতে পারবেন।

সঙ্গে সঙ্গে স্বামী তাকে বলেন, ‘যদি তুমি গাড়ির দরজা বন্ধ না করো তবে আমার বাড়িতেও প্রবেশ করতে পারবে না‘। স্বামীর এমন কথা শুনে স্ত্রী বাবার বাড়িতে চলে আসেন। পরে স্বজনরা দু‘জনের মধ্যে সমঝোতা করার চেষ্টা করলেও সেটি প্রত্যাখান করেন স্ত্রী। তিনি বলেন, এমন অবিবেচক লোকের সঙ্গে সংসার করা যায় না।

উল্লেখ্য, সৌদি আরবে তুচ্ছ ঘটনায় তালাকের হার ভয়াবহভাবে বাড়ছে। সৌদি আলেম শেখ আসিম আল হাকিম বলেন, তালাকের জন্য একজন পুরুষের যৌক্তিক কারণ দরকার। এভাবে তুচ্ছ ঘটনায় তালাক রীতিমতো অপরাধের পর্যায়ে পড়ে।

সম্প্রতি সৌদি সংবাদপত্র আলেকতে সাদিয়াহ‘র এক জরিপে দেখা যায় যে, ২০১২ সালে ৩০ হাজার তালাক হয়েছে। দিনে গড়ে ৮২টি তালাক হয়েছে সৌদি আরবে। যেখানে বছরে ৭০ হাজার বিয়ে হয়। ৩০ হাজার তালাকের মধ্যে আইনীভাবে সম্পন্ন হয় মাত্র ১৩ হাজার। সূত্র: আরব নিউজ।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close