আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

ললিতার রায়ে ১৬ জনের মৃত্যু!

ওমেনঅাই:ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতার রায়ের পর ১৬ জনের মৃত্যু হয়েছে। জয়ললিতার প্রতি অগাধ ভালোবাসার কারণে আদালতের এ রায় মেনে নিতে পারেননি তারা। ছয়জন নিজের জীবন উৎসর্গ করেছেন তার জন্য। আর বাকি ১০ জন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতালে আছেন আরো দুজন। পুলিশের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া সোমবার এ খবর জানিয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের দায়ে ব্যাঙ্গালুরুর একটি আদালত শনিবার এআইএডিএমকের (অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুন্নেত্রা কাজাগাম) প্রধান জয়ললিতাকে চার বছরের কারাদণ্ড ও একশ’ কোটি রুপি জরিমানা করেছে।

পুলিশ জানায়, আদালতের রায়ের পর তিনজন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এছাড়া একজন এআইএডিএমকে সমর্থক গায়ে আগুন দিয়ে, একজন বাসের সামনে লাফিয়ে পড়ে ও একজন বিষ পান করে আত্মাহুতি দেয়।

আরেক পুলিশ অফিসার জানান, জয়ললিতার এ রায় মেনে নিতে না পেরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১০ জন। এছাড়া দ্বাদশ শ্রেণীর এক ছাত্রসহ দুজন গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিরুপুর এআইএডিএমকের এক সমর্থক নিজের হাতের আঙ্গুল কেটে ফেলেছেন।

শুধু এবারই নয় জয়ললিতার জন্য এর আগেও ভালোবাসার প্রকাশ ঘটিয়েছেন একজন। গত আগস্টে শ্রীলঙ্কার সরকারি ওয়েবসাইটে জয়ললিতার সমালোচনা করে একটি প্রতিবেদন প্রকাশ করলে এক নারী ভক্ত আত্মহত্যার চেষ্টা করেন। পরে জয়ললিতা ওই নারী ভক্তের কাছে চিঠি লিখে অনুরোধ করেন, এ ধরণের ঘটনা যেন তিনি আর না ঘটান। তিনি ভক্তকে বলেন, কখনো এতোটা আবেগপ্রবণ হওয়া ঠিক নয়। আর মনে রাখবেন, ভীরুরাই আত্মহত্যা করে।

ভক্ত-সমর্থকদের আত্মাহুতির ঘটনার প্রতিক্রিয়ায় এআইএডিএমকের নেতারা বলেন, এ ধরণের ঘটনাই প্রমাণ করে জয়ললিতা কতটা জনপ্রিয় ছিলেন। তারা সমথর্কদের এ ধরণের ঘটনা না ঘটানোর অনুরোধ জানান তারা।

এআইএডিএমকের ওমন্সে উইং ডেপুটি সেক্রেটারি সি আর সরস্বতি বলেন, রায়ের পর যে দুঃখজনক ঘটনাগুলো ঘটেছে তাতেই বোঝা যাচ্ছে ‘জয়ললিতার সাথে তাদের কতটা আত্মিক সম্পর্ক ছিল’। সবাই তাকে মায়ের মতো দেখতেন, আম্মা বলে ডাকতেন।

ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close