আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

ইতালির পথে প্রধানমন্ত্রী

pm wmn 2ওমেনআই:এশিয়া-ইউরোপ আন্তঃমহাদেশীয় ফোরামের শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইতালির উদ্দেশ্যে যাত্রা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বুধবার সকাল ১০টা ৫ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ইতালির মিলানের উদ্যেশ্যে ছেড়ে যায়।

মিলানে বৃহস্পতি ও শুক্রবার অনুষ্ঠেয় এশিয়া ইউরোপ মিটিংয়ের (আসেম) দশম শীর্ষ সম্মেলনে যোগ দেবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এই সফর নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বলেন, “সম্মেলনে বৃহস্পতিবার বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। তিনি জলবায়ু পরিবর্তন, এমডিজি, পোস্ট এমডিজি, এশিয়া-ইউরোপের মধ্যে যোগাযোগ বৃদ্ধির বিষয়ে বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন।”

শীর্ষ সম্মেলনে যোগদান ছাড়াও শেখ হাসিনা ইতালি, নেদারল্যান্ডস, গ্রীস ও সুইডেনের সরকার প্রধানদের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক এবং ইউরোপীয় কমিশন ও ইউরোপীয় কাউন্সিলের প্রধানদের সঙ্গেও বৈঠক করবেন বলে জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে ৫১টি দেশ আসেমের সদস্য হিসেবে রয়েছে। ক্রোয়েশিয়া ও কাজাখস্তান সদস্য হওয়ার অপেক্ষায় রয়েছে। বাংলাদেশ এই দুদেশের অন্তর্ভুক্তির প্রস্তাব সমর্থন করেছে।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সরকারিভাবে ৫০ সদস্য রয়েছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। মিলানে প্রবাসী বাংলাদেশীদের একটি সংবর্ধনা সভাতেও প্রধানমন্ত্রীর যোগ দেয়ার কথা রয়েছে।

ঢাকা,১৫ অক্টোবর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close