আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
দুর্ঘটনাস্লাইড

‘বিকালের মধ্যে শেষ হবে উদ্ধার কাজ’

ওমেনআই ডেস্ক : মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত উপবন এক্সপ্রেস ট্রেনের উদ্ধারকাজ বিকাল ৫টার মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি দুর্ঘটনাস্থল কুলাউড়া উপজেলার বরমচালে পৌঁছে উদ্ধার কাজ পরিদর্শন শেষে এ কথা জানান। এ সময় রেলসচিব রিলিফ ট্রেনের উদ্ধার তৎপরতা পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

উদ্ধার অভিযান শেষ হওয়ার পর সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেলযোগাযোগ সন্ধ্যার মধ্যে পুনরায় চালু হবে বলেও জানান তিনি। এ রুটে রেলযোগাযোগ বন্ধ থাকলেও ঢাকা-কুলাউড়া, চট্টগ্রাম-কুলাউড়া ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে বলে জানান রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন।

রেল সচিব বলেন, এ দুর্ঘটনার বিষয়ে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে রেল সচিব বলেন, উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি পড়ে গেছে। এগুলো ওঠাতে দুটি ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। সন্ধ্যার মধ্যে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হবে।

রোববার রাত পৌনে ১২টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে।

এতে ছয়জন নিহত এবং অন্তত ২৫০ যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

আরও পড়ুন

Back to top button
Close
Close