আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

নিউইয়র্কে পাকিস্তান কনস্যুলেটের সামনে বাংলাদেশীদের বিক্ষোভ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:
বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ ও অনধিকার চ”র্চার প্রতিবাদে নিউইয়র্কে পাকিস্তান কনস্যুলেটের সামনে বিক্ষোভ করেছে প্রবাসী বাংলাদেশিরা। ¯’ানীয় সময় সোমবার বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিপুলসংখ্যক বাংলাদেশী এ বিক্ষোভে অংশগ্রহণ করে। পাকিস্তান সরকারকে বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে পাকিস্তান কনস্যুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে একটি স্মারকলিপি দিয়েছেন তারা।
কনসাল জেনারেলের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন কনস্যুলেটের কাউন্সিলর আসিফ খান।

সংক্ষিপ্ত এক সমাবেশে আয়োজকদের পক্ষে বক্তব্য দেন ড. প্রদীপ রঞ্জন কর, আলী হোসেন কিবরিয়া অনু ও মুজাহিদ আনসারী। বক্তারা বলেন, ৪২ বছর পেরিয়ে গেলেও একাত্তরে পরাজয়ের গ্লানি ভুলতে না পেরে পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। কিš‘ বাংলাদেশের মানুষ তাদের ষড়যন্ত্র মোকাবেলা করে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়া”েছ।

বৃষ্টি উপক্ষো করে প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে নিউইয়র্কের ম্যানহাটনে ফিফথ এভিনিউ এবং ৬৫ স্ট্রিটে অব¯ি’ত পাকিস্তান কনস্যুলেটের সামনে জড়ো হন। এসময় তারা পাকিস্তানকে সন্ত্রাসী দেশ এবং মানবাধিকারের শত্রু আখ্যায়িত করে বিভিন্ন স্লোগান দেন। তারা বলেন, যত ষড়যন্ত্র হোক না কেনো বাংলাদেশে যুদ্ধাপরাধের বিচার হবেই। বক্তারা পাকিস্তানের পণ্য বর্জনের জন্য সবার প্রতি আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার নূরনবী, মানবাধিকার নেতা রতন বড়–য়া, শরাফ সরকার, ড. দ্বিজেন ভট্টচার্য, সউদ চৌধুরী, কবীর আনোয়ার, অধ্যাপিকা হুসনে আরা বেগম, শীতাংশু গুহ, ফাহিম রেজা নূর, মিনহাজ আহমেদ শাম্মু, লুৎফুল কবীর, দেওয়ান শাহেদ চৌধুরী, মোর্শেদা জামান, তৈয়বুর রহমান টনি, ফরিদ আলম, মমতাজ শাহানা, টিপু আলম, কায়কোবাদ খান, শিবলী সাদেক, সেমন্তী ওয়াহেদ, নুসরাত তন্বী ,মনিরা বেগম রীনা প্রমূখ।
#

আরও পড়ুন

Back to top button
Close
Close