আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

সরকারের তদারকির অভাবে দুর্ঘটনায় অকালে ঝরে যাচ্ছে প্রাণ

sabia apu 21.10ওমেনঅাই:প্রতিদিন সড়ক দূর্ঘটনায় অকালে ঝরে যাচ্ছে শত প্রাণ। চালকদের অদক্ষতা, বেপরোয়া গতিতে গাড়ি চালানো এবং সরকারের তদারকির অভাবে এই প্রাণগুলো অকালে হারিয়ে যাচ্ছে। কিন্তু আমরা শুধু দেখছি। লেখালেখিও করছি অনেক। কিন্তু কোন লাভ হচ্ছে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে সড়ক দুর্ঘটনায় সাবিয়া সিদ্দিকীর মৃত্যুতে আয়োজিত শোকসভায় এসব কথা বলেন নারী সংবাদিক কেন্দ্রের নেতৃরা।

সভায় নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা বলেন, বাংলাদেশের সব স্থানে সড়ক দুর্ঘটনা সাধারণ ঘটনা হয়ে গেছে। বাসা থেকে বের হলে বাসায় ফিরতে পারবো কিনা তার নিশ্চয়তা নেই। যেমন করে সাবিয়ার মত মেধাবী মেয়ে ঘরে ফিরতে পারেনি।

প্রতিদিনের অস্বাভাবিক মৃত্যুর হার কমাতে গাড়ি চালকদের আইনগুলো কঠোরভাবে মেনে চলার ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

ফেনান্সিয়াল এক্সপ্রেসের মুনিমা সুলতানা বলেন, সাবিয়া মায়াবী একটা মেয়ে ছিলো। প্রতিদিনের কোন না কোন সময় ওকে আমি মিস করি। অসচেতনতার কারনে এই প্রাণগুলো অকালে হারিয়ে যাচ্ছে। কিন্তু আমরা শুধু দেখছি। লেখালেখিও করছি অনেক। কিন্তু কোন লাভ হচ্ছে না। কারণ সরকারের তদারকি জোরালো নয়।

তিনি বলেন, এসব সড়ক দুর্ঘটনা এড়ানোর জন্য চাই সচেতনতা এবং সড়ক আইনের বিধি নিষেধগুলোর সঠিক ব্যবহার।

শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের কষাদক্ষ আখতার জাহান মালিক, নির্বাহী কমিটির সদস্য শান্তা মারিয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোমেনা চৌধুরী, ফ্রিল্যান্সের ফিচার রাইটার আয়েশা খাতুন, ডেসটিনির সেন্ট্রাল ডেস্কের দিলরুবা খান, মুখাভিনেতা নিথর মাহবুব প্রমুখ।

১৭ অক্টোবর বেলা তিনটার দিকে রামপুরার ব্রিজের কাভার্ড ভ্যানের চাপায় নিহত হয়েছেন নারী সাংবাদিক কেন্দ্রের সদস্য ও ফ্রিল্যান্স সাংবাদিক সাবিয়া সিদ্দিকী।

ঢাকা, ২৩ অক্টোবর (ওমেনআই) /এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close