আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

২১ লাখ জেএসসি-জেডিসি পরীক্ষার্থী উদ্বিগ্ন

jsc wmnওমেনঅাই:জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরুর দিনই জামায়াতে ইসলামীর ডাকা হরতালে চরম উদ্বেগের মধ্যে পড়েছে এই দুই পরীক্ষার প্রায় ২১ লাখ পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকেরা। আর হরতালের মধ্যে পরীক্ষা হবে কি হবে না সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় গতকাল বুধবার পর্যন্ত সিদ্ধান্ত না জানানোয় এই উদ্বেগকে আরও বাড়িয়ে দিয়েছে।

আগামী ২ নভেম্বর থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু মানবতাবিরোধী অপরাধের দায়ে দলীয় প্রধানের ফাঁসির রায় হওয়ায় আজ বৃহস্পতিবার এবং ২ ও ৩ নভেম্বর হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী ২ ও ৩ নভেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষা আছে। তাই হরতাল ঘোষণার পর থেকেই অভিভাবকেরা চরম উদ্বেগের মধ্যে আছেন। সবার একই প্রশ্ন হরতালে পরীক্ষা হবে কি না।

গতকাল শিক্ষা মন্ত্রণালয়ে জেএসসি-জেডিসি পরীক্ষা নিয়ে অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকেরা হরতালে পরীক্ষা হবে কি না তা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে জানতে চান। কিন্তু এ বিষয়ে পরিষ্কার কিছু বলেননি মন্ত্রী। তিনি বলেন, ‘আমরা এ বিষয়টি (পরীক্ষা পেছানো) এখনো বিবেচনায় নিচ্ছি না। বরং যারা হরতাল দিয়ে বাধা সৃষ্টি করছে, তারাই হরতাল প্রত্যাহার করুক। বাধা দূর করার দায়িত্ব তাদের, যারা হরতাল ডেকেছে।’ মন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে তারাও উদ্বিগ্ন।

শিক্ষা মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষা বোর্ডের সূত্রমতে, আগামী শনিবার এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হতে পারে। ফলে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আরও দুই দিন উদ্বেগের মধ্যেই থাকতে হচ্ছে।

ঢাকা, ৩০ অক্টোবর (ওমেনআই) /এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close