আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

বিশ্বের শীর্ষ ধনাঢ্য নারী ক্রিস্টি

cristiওমেনআই: সম্প্রতি ওয়েলথ-এক্স নামের একটি ওয়েবসাইট বিশ্বের শীর্ষ কয়েকজন ধনী নারীর নাম প্রকাশ করেছে। তারা সবাই বিলিয়নিয়ার। উত্তর আমেরিকা, ইউরোপ, প্যাসিফিক, ল্যাটিন আমেরিকা, এশিয়া, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা- এ ৭টি অঞ্চলের ধনাঢ্য নারীদের মোট সম্পদের ভিত্তিতে বাছাই করা হয়। এরপর ওয়েবসাইটি তাদের মাঝে র‌্যাংকিং করে।

ওয়েলথ-এক্সের তালিকায় প্রথম স্থানে আছেন নর্থ আমেরিকার ক্রিস্টি ওয়ালটন। তার মোট সম্পদের পরিমাণ ৩৭ দশমিক ৯ বিলিয়ন মার্কিন ডলার। তার স্বামী ছিলেন ওয়ালমার্টের অন্যতম প্রতিষ্ঠাতা জন টি ওয়ালটন। ২০০৫ সালে স্বামীর মৃত্যুর পর তিনি এ সম্পদের অধিকারী হন।

দ্বিতীয় অবস্থানে আছেন লিলিয়ান বেটেনকোর্ট। ফ্র্যান্সের কসমেটিক্স জায়ান্ট এল’ ওরিয়েলের মালিক তিনি। তার ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ ৩১ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার। তিনি ইউরোপীয় অঞ্চলের শীর্ষ ধনী নারী। তার বয়স এখন ৯২ বছর।

তালিকায় তৃতীয় অবস্থানে আছেন প্যাসিফিক অঞ্চলের গিনা রেইনহার্ট। তার সম্পদের পরিমাণ ১৪ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার।

৬ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ সম্পত্তি নিয়ে তালিকার চতুর্থ অবস্থানে আছেন ল্যাটিন আমেরিকার ভ্যানিসা পাওলা স্লিম, হাজমারিয়া সুমাইয়া স্লিম ডি রোমেরো ও জোহানা মনিক স্লিম আইউব।

পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম অবস্থানে আছেন যথাক্রমে- এশিয়ার ইয়ান হুয়ান (৬.৩ বিলিয়ন), মধ্যপ্রাচ্যের সারি এরিসন (৪.২ বিলিয়ন) ও আফ্রিকার ফলোরুনশো আলাকিজা (১.২ বিলিয়ন)।

ঢাকা, ০২ নভেম্বর(ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close