আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
নারী সংগঠন

অক্টোবরে ৪২৩ নারী নির্যাতনের শিকার: মহিলা পরিষদ

mohila-porisadওমেনআই:বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩ দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে চলতি বছরের অক্টোবর মাসে মোট ৪২৩ জন নারী নির্যাতনের শিকার হয়েছেন।

সোমবার দুপুরে মহিলা পরিষদ এ তথ্য প্রকাশ করে।

এর মধ্যে ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ১০৩টি। গণধর্ষণের শিকার হয়েছেন ১৯ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ১১ জনকে, ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৭ জনকে, শ্লীলতাহানির শিকার হয়েছেন ৭ জন এবং যৌন নির্যাতনের শিকার হয়েছেন ২ জন। এসিডদগ্ধের শিকার হয়েছেন ১১ জন। এর মধ্যে এসিডদগ্ধের কারণে মৃত্যুবরণ করেছেন ১ জন। অগ্নিদগ্ধ হয়েছের ৯ জন। এর মধ্যে অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ৬ জনের। অপহরণের ঘটনা ঘটেছে মোট ৬টি।

এছাড়া ২ জন নারী ও শিশু পাচারের শিকার হয়েছৈন। এর মধ্যে পতিতালয়ে বিক্রি করা হয়েছে ১ জনকে। এছাড়া বিভিন্ন কারণে ৯৪ জন নারী ও শিশুকে হত্যা করা হয়েছে।

যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়েছেন ৪০ জন নারী। এদের মধ্যে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ১৬ জনকে। গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছে ৮ জন। এর মধ্যে হত্যা করা হয়েছে ৫ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ৩৮ জনকে। ফতোয়ার শিকার হয়েছেন ৩ জন। বিভিন্ন নির্যাতনের কারণে ২২ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন এবং ২১ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্য বিয়ের শিকার হয়েছে ১২ জন। পুলিশী নির্যাতনের শিকার হয়েছের ৫ জন। শারীরিক নির্যাতন করা হয়েছে ১২ জনকে।

ঢাকা, ০৪ নভেম্বর(ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close