আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

বাংলাদেশী তাহসিনা যুক্তরাষ্ট্রে কাউন্সিলর নির্বাচিত‏

tasina wmnওমেনআই:যুক্তরাষ্ট্রের নিউজার্সির হেলডন সিটির স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী একলের ভাগ্নি তাহসিনা আহমেদ (২৩)।

জানা যায়, গত ৪ নভেম্বর মঙ্গলবার যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন হয়। এতে রিপাবলিকান দল বড় ধরনের বিজয় অর্জন করে। এতে ডেমোক্র্যাটিক তাহসিনা নির্বাচনে ৮৪৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান জ্যাকব ফেবারকে পেয়েছেন ৫২৯ ভোট। তাহসিনার বিজয়ের মধ্য দিয়ে এই প্রথম যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভুত কোনো মেয়ে কাউন্সিলর নির্বাচিত হলেন।

৩২০ ভোট বেশি পেয়ে নির্বাচিত তাহসিনার গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা গ্রামে। তার বাবার নাম আমির উদ্দিন আহমদ ও মায়ের নাম দিলসানা আহমদ। তার দাদা মঈন উদ্দিন আহমদ দীর্ঘ দিন গোলাপগঞ্জের লক্ষীপাশা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। এছাড়া তার মামা ইকবাল আহমদ চৌধুরী একল জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।

সূত্র জানায়, তাহসিনা নিউজার্সির মনমাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী। তাহসিনার একমাত্র ছোট ভাই আদিল আহমদ একজন ব্যাংকার।

এদিকে তাহসিনার বিজয়ে নিউজার্সিসহ আশপাশের অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিরা মঙ্গলবার রাতে বিজয় উৎসব করেছেন। তারা এ বিজয়কে মার্কিন মুল্লুকে বাংলাদেশের বিজয় হিসেবেই আখ্যায়িত করেছেন। তাহসিনা বাংলায় কথা বলেন এবং বাংলাদেশকে নিজের দেশ মনে করেন। এছাড়া জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নের গনিপুর গ্রামের তার নানার বাড়ির লোকজনসহ আত্মীয় স্বজনরা দারুণ খুশী।

সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণিপুর গ্রামের বাসিন্দা ইকবাল আহমদ চৌধুরী একল বলেন, তাহসিনা আহমেদ তার তৃতীয় বোন দিলসানা আহমদের মেয়ে। সে সর্বশেষ ২০১১ সালের মধ্য ডিসেম্বর থেকে মধ্য জানুয়ারী পর্যন্ত জকিগঞ্জ অবস্থান করেন।

তিনি আরও বলেন, তাহসিনা গোলাপগঞ্জ, জকিগঞ্জ তথা সিলেট নয় সে বাংলাদেশের গর্ব।

ঢাকা, ৮ নভেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close