আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

নারী উদ্যোক্তারা ১০০ কোটি টাকা ঋণ পাবে

54330_nari-1ওমেনআই:বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আত্মনির্ভরশীল করে তুলতে নারী উদ্যোক্তাদের মাঝে ১০০ কোটি টাকা ঋণ বিতরণ করা হবে। সরকার নারীদের সামর্থদানের জন্য সুষম এবং নিয়মিত অর্থনৈতিক প্রবৃদ্ধির স্বার্থে নারী উদ্যোক্তাদের আরও সহায়তা দিতে আগ্রহী।

তিনি বলেন, দেশের অর্ধেক জনসংখ্যা নারী। তারা যদি সফল উদ্যোক্তা হয়ে ওঠে তবেই ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে।

রাজধানীর পলোগ্রাউন্ডে গতকাল সন্ধ্যায় মাসব্যাপী অষ্টম ‘ইন্টারন্যাশনাল উইমেন্স এসএমই এক্সপো বাংলাদেশ-১৪’এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে তৈরি পোশাক খাতে দুই হাজার ২০০ কোটি ডলার আয় হচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে তা পাঁচ হাজার কোটি ডলারে উন্নীত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, জিএসপি সুবিধা বন্ধ করার পরও গার্মেন্টস খাতে যুক্তরাষ্ট্রের বাজারে তারা অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছে।

চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কামরুন মালেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ভূমি প্রতিমন্ত্রী সাইদুজ্জামান চৌধুরী জাবেদ, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিসহ অনেকে উপস্থিত ছিলেন।

খবর: বাসস।

ঢাকা, ৮ নভেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close