আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

চুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ফল ১৭ নভেম্বর

chuetওমেনআই: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এ ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হয়েছে। ক ও খ বিভাগের লিখিত পরীক্ষা (এমসিকিউ) শুরু হয় সকাল দশটায়। খ বিভাগের মুক্তহস্ত অঙ্কন পরীক্ষা শুরু হয় বিকেল তিনটায়।

এ বছর বিশ্ববিদ্যালয়ের সংরক্ষিত ১১টি সহ মোট ৬৪১টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩ হাজার ৯৬৫ জন। মোট ৮ হাজার ৭৩৭টি ভর্তি আবেদন থেকে ৬ হাজার ২০৭ জনকে ভর্তিপরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়েছিল। ভর্তি পরীক্ষা উপলক্ষে সকাল থেকেই ক্যাম্পাসে শিক্ষার্থী ও অভিভাবকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। পুরো ক্যাম্পাস জুড়ে ছিল উৎসবমুখর পরিবেশ।

শিক্ষার্থীদের ভর্তি ও পরামর্শ সহায়তায় ব্যস্ত ছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনগুলো। ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. বদিউস সালাম জানান, ‘ভর্তি পরীক্ষা নির্বিগ্ন ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোনো রূপ অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

চুয়েট সূত্রে জানা যায়, এবার চুয়েটে ভর্তির জন্য নির্ধারিত বিভাগ ও আসন সংখ্যা হচ্ছে: ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ: পুরকৌশল বিভাগ-১৩০টি, কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগ-১২০টি, তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগ-১৩০টি, ইলেকট্রনিক ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ-৩০টি, যন্ত্রকৌশল বিভাগ-১৩০টি, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ-৩০টি (মোট ৫৭০টি)।
অন্যান্য বিভাগসমূহ: স্থাপত্য বিভাগ-৩০টি এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ-৩০টি (মোট ৬০টি) সহ সর্বমোট ৬৩০টি আসন। এ ছাড়াও রাখাইন সম্প্রদায়ের জন্য ০১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয়দের জন্য-১০টি সহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। ভর্তির জন্য অন্য কোনো ধরনের আসন সংরক্ষিত নেই।

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ১৭ নভেম্বর। ভর্তি পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের তালিকা ও ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cuet.ac.bd থেকে জানা যাবে

ঢাকা, ৮ নভেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close