আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
উদ্যোক্তা

ক্ষমতাশালী তালিকায় শীর্ষে বাঙালি নারী

arun_18632ওমেনআই:এবার বাণিজ্য ক্ষেত্রে দেশের সব থেকে ক্ষমতাশালী মহিলার শিরোপা ছিনিয়ে নিলেন এক বাঙালি। ফরচুন ম্যাগাজিনের বিচারে ব্যবসায় ভারতের সব থেকে ক্ষমতাশালী মহিলা নির্বাচিত হলেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-র চেয়ারপার্সন অরুন্ধতী ভট্টাচার্য। রবিবার ভারতের প্রথম ৫০ জন ক্ষমতাশালী মহিলা ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করে ফরচুন ইন্ডিয়া। এবারের তালিকায় নতুন আটটি নতুন মুখ যোগ হয়েছে।

এসবিআই চেয়ারপার্সন অরুন্ধতী ভট্টাচার্যও এবছরই প্রথম ফরচুন-এর ক্ষমতাশালী মহিলা ব্যক্তিত্বের তালিকায় উঠে আসেন। এবং প্রথমবারেই বাজিমাত! অরুন্ধতীর পরে তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে আইসিআইসিআই ব্যাঙ্কের এমডি ও সিইও চন্দা কোচার এবং অ্যাক্সিস ব্যাঙ্কের এমডি ও সিইও শিখা শর্মা।

ফরচুন-এর তরফে জানানো হয়েছে, মাত্র এক বছরের কিছু বেশি সময় চেয়ারপার্সনের দায়িত্ব পেয়েই এসবিআই-এর তামাদি ঋণ উদ্ধারে অভূতপূর্ব সাফল্য পেয়েছেন অরুন্ধতী ভট্টাচার্য। এ ছাড়াও তাঁর অক্লান্ত পরিশ্রমের ফলে ভারতের বৃহত্তম ব্যাঙ্কের সম্পত্তির পরিমাণও কয়েক গুণ বেড়ে গিয়েছে।

অরুন্ধতী, চন্দা কোচার ও শিখা শর্মা ছাড়াও ভারতের প্রথম ১০ জন ক্ষমতাশালী মহিলা ব্যক্তিত্বদের তালিকায় রয়েছেন, এজেডবি পার্টনারস-এর অন্যতম কর্ণধার জিয়া মোদী, TAFE-র সিইও মল্লিকা শ্রীনিবাসন, ক্যাপজেমিনি ইন্ডিয়া-র সিইও অরুণা জয়ন্তী, অ্যাপোলো হসপিটাল এন্টারপ্রাইজ-এর এমডি পৃথা রেড্ডি প্রমুখ।

ঢাকা, ১০ নভেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close