আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
উদ্যোক্তা

শারিতা আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন

sarita wmnওমেনআই:ইন্টারন্যাশনাল উইমেনস এন্টারপ্রিনারাল চ্যালেঞ্জ (আইডব্লিউইসি) অ্যাওয়ার্ড পাচ্ছেন ভ্যারিতাস ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শারিতা মিল্লাত। সুইডেনে অষ্টম বার্ষিক আইডব্লিউইসি সম্মেলনে তার হাতে পুরস্কার তুলে দেয়া হবে। আগামী ১৬ থেকে ১৯ নভেম্বর স্টকহোমে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের আয়োজন করেছে চেম্বার ট্রেড সুইডেন। এরই মধ্যে সম্মেলনে যোগ দিতে সুইডেন গেছেন শারিতা মিল্লাত। তিনি সিরাজগঞ্জ-২ (সদর-কামরাখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতের সহধর্মিনী।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে যেসব নারী উদ্যোক্তা প্রতিকূল পরিবেশ ও প্রতিযোগিতার মাধ্যমে ব্যবসায়িকভাবে সফলতা অর্জন করেন, তাদের এ অ্যাওয়ার্ড দেয়া হয়। এ বছর বাংলাদেশে থেকে ওষুধ শিল্প ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য শারিতা মিল্লাতকে এ পুরস্কার দেয়া হচ্ছে।

এছাড়া ২০১৪ সালের এই অ্যাওয়ার্ডের জন্য বাংলাদেশ থেকে ফ্যাশন ডিজাইনে অবদানের জন্য মাজকান জেন্সের পরিচালক নাফিসা শারমিন ও ফুড অ্যান্ড ক্যাটারিংয় খাতে তাভা রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক গুলসানা আলি অ্যাওয়ার্ড পাচ্ছেন।

এ বছর যুক্তরাজ্য, স্পেন, সুইডেন, আফ্রিকা, ফিলিপাইন, অস্ট্রেলিয়া, সার্বিয়া, নাইজেরিয়া, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্র, পেরু, তুরস্ক, তাইওয়ান, ইথিওপিয়া, ফিলিপাইনস, বাংলাদেশ এবং ভারতসহ বিশ্বের ১৮টি দেশ থেকে মোট ৩২ জন নারী উদ্যোক্তা আইডব্লিউইসি অ্যাওয়ার্ড পাচ্ছেন।

এর আগে ২০১০ সালে বাংলাদেশ থেকে এফবিসিসিআইর প্রথম সহসভাপতি মনোয়ারা হাকিম আলী এ অ্যাওয়ার্ড পান।

ঢাকা, ১৩ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close