আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

বড়দিনে প্রিয়জনকে উপহার

ওমেন আই :
প্রিয়জনকে উপহার দেয়ার অভ্যাস আর আবেদন মানুষের চিরন্তন । দেশ, সমাজ আর সংস্কৃতিভেদে দেয়ার ধরন আর সামগ্রীতে কিছুটা হের ফের হলেও প্রিয়জনকে খুশি করতে উপহার দেয় না, এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। উপহার বিনিময় সম্পর্কের এমন এক স্তর যা দুজন মানুষকে আরও কাছে নিয়ে আসার পাশাপাশি করে নির্ভরশীলও। আর বাঙালি মাত্রই উৎসব ভালোবাসে । আজকের বড়দিনে আপনার পছন্দের মানুষকে উপহার দিন সব সময়ের থেকে একটু আলাদা এবং আকর্ষণীয় কিছু ।

আজকাল ব্যস্ত জীবনে বাবা-মাকে সময় দিতে পারছেন না একদমই? বড়দিনে তাদের উপহার দিতে পারেন এমন কিছু, যা তাদের দীর্ঘদিনের প্রয়োজন। দিতে পারেন সোনালী অতীতের সুখের স্মৃতি ধরে রাখবে, এমন কিছু। এক্ষেত্রে উপহার দিতে পারেন ছবির অ্যালবাম, পুরনো দিনের ছবি, পেইন্টিং, ব্যাগ, ওয়ালেট ইত্যাদি। সন্তানের কাছে মায়ের যে এক আলাদা দাবি থাকে সেটা নিশ্চয়ই দোকানে অর্থের বিনিময়ে কেনা সামগ্রী দিয়ে মেটানো যায় না ? মাকে খুশি করতে বাড়িতে নিজেই তৈরি করুন একটা কেক। সুন্দর করে সাজিয়ে মাকে উপহার দিন। করতে পারেন কাপ বা প্যান কেকও। ছোট ছোট কাপ কেকে নানা ধরনের ডিজাইন করে বাবা-মাকে মুখে তুলে দিন। স্বাদ বা তৃপ্তি, সবই হবে অমৃতের মত।

বাড়িতে বয়োজ্যেষ্ঠ মানুষটির জন্য বাছাই করুন ভিন্ন কিছু। হতে পারে নিত্য প্রয়োজনীয় সামগ্রী , ঘড়ি , চশমা কিংবা শীতের চাদর।

সবাইকে নিয়ে ঘুরতে বেরিয়ে পড়ুন । পারিবারিক বন্ধন যেমন দৃঢ় হবে সাথে সাথে উৎসবের সত্যিকারের আনন্দও উপভোগ করা যাবে ।

যেকোন উৎসবে সবচে সরগরম থাকে শিশুরা । ওদের উপহার সিলেক্ট করা অন্যদের তুলনায় বেশ সহজ। শিশুকে ভালোবেসে যে উপহারই দেয়া হোক না কেন, সে খুশিই হবে। সন্তানকে উৎসবে উপহার দেয়া বাবা – মায়ের জন্য যেন এক অলিখিত নিয়ম । কিন্তু তাই বলে শুধু বাচ্চার দাবিই মেটাবেন না। এর বাইরেও উপহার দিন অন্য কিছু। সেটা হতে পারে চকলেট, কেক, মিষ্টি অথবা গিফট কার্ড। বাজেট বেশি থাকলে তার ঘরটাও করে সাজিয়ে দিতে পারেন।

ভাই-বোনকে খুব একটা উপহার দেয়া হয়ে ওঠে না? তাই বলে বড়দিনের উৎসবে উপহার দেয়ার সুযোগটি একেবারেই বৃথা যেতে দেবেন না । উৎসাহ আর আগ্রহের জায়গা বুঝে উপহার দিন তাদের । সেটা হতে পারে পেন ড্রাইভ , ঘড়ি , মোবাইল, বই, সিডি, রঙ – তুলি , ব্যাগ ইত্যাদি ।

ভালোবাসার মানুষটিকে সব সময় উপহার দিয়ে এলেও আলাদা করে উপহার দিন বড়দিনে । এক্ষেত্রে তার রুচির কথা মাথায় রাখা শ্রেয় । এমন কিছু কখনোই দেয়া উচিত না যা তাকে বিব্রত করে বা তার অপছন্দের। উপহার দিতে পারেন ফুল, চকলেট, কানের দুল, লকেট, ফুল, ঘড়ি, ওয়ালেট,বই,গিফট কার্ড, ঘর সুগন্ধিকরণ সামগ্রী, বডি-স্প্রে, গ্লাস পেইন্ট ,ডাইরিসহ নানা কিছু । এসব শুধু ভালোবাসার মানুষটিকেই নয়, দিতে পারেন বন্ধুদেরও । পরিবারের বাইরে এই সম্পর্কটাই তো সব থেকে দৃঢ় ।

এবার খুঁজে বের করুন কোন উপহারটি কাকে দেবেন । তবে সম্পর্কে উপহারই সর্বস্ব নয়, শ্রদ্ধাবোধটা চাই সবসময়েই। সম্পর্কে শ্রদ্ধা আর ভালোবাসা না থাকলে কোন উপহারই উৎসবকে বর্ণিল করতে পারে না। ভালবাসুন অন্যকে, সাথে নিজেকে। বড়দিনের আনন্দকে সত্যিকারভাবে বড় করে তুলুন। কে জানে কালকের দিন আর পাওয়া যাবে কিনা?

আরও পড়ুন

Back to top button
Close
Close