আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

জাতীয় জাদুঘরে হুমায়ূন প্রদর্শনী

humyun mela 13.11.14ওমেনআই: হুমায়ূন আহমেদ সম্পর্কে সাধারণ মানুষ আর তার ভক্তদের আগ্রহের কমতি নেই। তারা ব্যক্তি হুমায়ূন আহমেদকে আরো বেশি করে বুঝতে চান জানতে চান। সেই কথা মাথায় রেখে ১২ নভেম্বর থেকে ঢাকার শাহবাগের জাতীয় জাদুঘরে শুরু হলো ১৪ দিনের হুমায়ূন প্রদর্শনী। সন্ধ্যায় এ প্রদর্শনীর উদ্বােধন করেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল, ফরিদুর রেজা সাগর, আলী যাকের ও মেহের আফরোজ শাওন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

এ প্রদর্শনীতে হুমায়ূন আহমেদের লিখিত গ্রন্থাবলী, ব্যক্তিগত ডাইরি, চিঠিপত্র, পাণ্ডুলিপি, অঙ্কিত চিত্রকর্ম, নাটক এবং চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

শনি থেকে বুধবার সকাল ৯টা ৩০ মিনিট থেকে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত এবং শুক্রবার দুপুর ২টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া প্রতিদিন হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্রের প্রদর্শনী হবে জাদুঘর মিলনায়তনে।

এর আগে এ প্রদর্শনীর জন্য অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল হুমায়ূন আহমেদের ২০টি চিত্রকর্ম, একটি ছবির রিপ্রডাকশন, ব্যক্তিগত চিঠি, ডাইরি জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরীর নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছিলেন।

প্রকাশকদের পক্ষ থেকে সময় প্রকাশনীর কর্ণধার ফরিদ আহমেদ হুমায়ূন আহমেদ লিখিত ৩২৬টি বই প্রদর্শনীর জন্য জমা দেন।

ঢাকা, ১৩ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close