আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

ঢাকায় এসেছেন ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং

ওমেনআই ডেস্ক : ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং বাংলাদেশ সফরে এসেছেন। গত শনিবার (২১ সেপ্টেম্বর) দু’জন সফরসঙ্গী নিয়ে ঢাকায় পৌঁছান তিনি।

২৪ সেপ্টেম্বর পর্যন্ত এ সফরে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধানদেরসহ সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বাংলাদেশ নৌবাহিনীর খুলনা ও চট্টগ্রামের আঞ্চলিক কমান্ডারদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। সেই সঙ্গে বাংলাদেশ মেরিটাইম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে একটি সেমিনারে অংশ নেবেন তিনি।

করমবীর সিং খুলনা শিপইয়ার্ড, বাংলাদেশের বিভিন্ন নেভাল স্টেশন এবং নৌবাহিনীর বিভিন্ন কার্যক্রম, যুদ্ধজাহাজ ও বিএনএস বঙ্গবন্ধু ইত্যাদি পরিদর্শন করবেন। এছাড়া বাংলাদেশ নেভাল একাডেমি পরিদর্শন এবং প্রশিক্ষণার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

করমবীর সিংয়ের বাংলাদেশ সফর উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে নিয়মিত উচ্চ পর্যায়ের মতবিনিময়ের অংশ। তার সফর সমুদ্রসীমায় প্রতিরক্ষা সহযোগিতা জোরদার করবে এবং দুই দেশের নৌবাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী করবে।

আরও পড়ুন

Back to top button
Close
Close