আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

মাঠে থাকবে সেনাবাহিনী

ওমেন আই :
নির্বাচনের সময়ে নিরাপত্তা নিশ্চিত করতে বৃহস্পতিবার আনুষ্টানিকভাবে মাঠে নেমেছে সেনাবাহিনী। নির্বাচনের পরে নয় তারিখ পর্যন্ত তারা মাঠেই থাকবে। সব মিলিয়ে ১৫ দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন সেনা সদস্যরা। তাদের সঙ্গে ম্যাজিস্ট্রেটও থাকবে।

গত শুক্রবার নিরাপত্তা বাহিনীগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠকে সেনা মোতায়েনের বিষয়টি চূড়ান্ত করা হয়। সেদিনই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ২৬ ডিসেম্বর থেকে সেনাবাহিনী মোতায়েনের ঘোষণা দেন। সেনা সদস্যরা ৯ ডিসেম্বর পর্যন্ত মাঠে থাকবেন বলেও জানান সিইসি।

তবে কোনো জেলায় সেনাবাহিনীর অবস্থান আরও বেশিদিন হতে পারে। সে বিষয়টি সংশ্লিষ্ট এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর নির্ভর করবে।

এ বছর কী পরিমাণ সেনা সদস্য মাঠে সক্রিয় থেকে কাজ করবেন, এ বিষয় নিয়ে মুখ খোলেনি কেউ। সিইসি সাংবাদিকদের বলেছিলেন, ‘সব জায়গায় তো আর এক ধরনের মোতায়েন করা হবে না। তবে গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে তাদের মোতায়েন করা হবে।’

একটি সূত্র থেকে জানা গেছে, এবারের নির্বাচনকে ঘিরে অর্ধ লক্ষ সেনা সদস্য মাঠে সক্রিয় থাকবে।

এর আগে শীতকালীন মহড়ার সময় সেনা সদস্যদের বিভিন্ন কার্যক্রমে অংশ নিতে দেখা যায়। দেশের বিভিন্নস্থানে তাদের তৎপরতা লক্ষ করা যায়। যানজট নিরসন ছঅড়াও রাস্তায় সশস্ত্র অবস্থানও নেয় তারা। তবে এ বিষয়টি ইসির নির্দেশমতো নয় বলে জানিয়েছে কমিশন।

আরও পড়ুন

Back to top button
Close
Close