আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

এবার রামেক শিক্ষার্থীদের ক্লাস বর্জন

ramak-300x200ওমেনআই:বহিরাগতদের অনুপ্রবেশ বন্ধ ও নিরাপত্তার দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা শনিবার বেলা ১১টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে কলেজ অধ্যক্ষের কাছে ক্যাম্পাসের নিরাপত্তা বাড়ানোর দাবি ও বহিরাগতদের ঠেকানোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, শুক্রবার মধ্যরাতে ক্যাম্পাসের ভেতর দিয়ে হোস্টেলের দিকে যাচ্ছিলেন এমবিবিএস ৫৪তম ব্যাচের শিক্ষার্থী রাশেদুল ও ফয়সাল। ডা. আয়েশা সিদ্দিকা হোস্টেলের সামনে তিনজন বহিরাগত তাদের পথরোধ করে। এ সময় এমবিবিএস ৫২তম ব্যাচের চারজন শিক্ষার্থী ওই পথ দিয়ে যাচ্ছিলেন। রামেক শিক্ষার্থীরা বহিরাগতদের ধরে শহীদ মুক্তিযোদ্ধা নুরুন্নবী ছাত্রাবাসে নিয়ে আসে।

এ সময় শিক্ষার্থীরা আটকদের সামান্য মারপিট করেন। তারপর তাদের জিজ্ঞাসাবাদ করে নাম ঠিকানা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ঘটনার আধাঘণ্টা পরই ৫টি মোটরসাইকেলে ১৫ জন দেশীয় অস্ত্র নিয়ে নুরুন্নবী হোস্টেলের ১০৪ নম্বর রুমে ঢুকে এমবিবিএস ৫৪ ব্যাচের শিক্ষার্থী রাশেদুল, ফয়সাল, আবদুল আলিম, নাহিদ ও ৫২তম ব্যাচের শিক্ষার্থী তামিম ইসলামকে এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করে। হোস্টেলের শিক্ষার্থীরা কোনো কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। আহতদের মধ্যে রাশেদ ও ফয়সালকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ৫২তম ব্যাচের শিক্ষার্থী তামিম ইসলাম অভিযোগ করেন, বিষয়টি দ্রুত পুলিশকে জানানোর পরও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। হামলাকারীদের নাম ঠিকানা ও মোবাইল নম্বর পুলিশকে জানানো হলেও পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করে। ঘটনার প্রতিবাদে রামেক ছাত্রলীগ ও ছাত্রশিবির পৃথক মিছিল বের করে। ওই সময় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদের ক্লাস বর্জন কর্মসূচি চলবে।’

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ খন্দকার আবু রায়হান জানান, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার চেষ্টা চলছে। আলোচনা ফলপ্রসূ হলে এ সমস্যা দ্রুত সমাধান হবে।

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী বলেন, ‘অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পুলিশের কোনো অবহেলা আছে কি না-তা খতিয়ে দেখা হচ্ছে।’

ঢাকা, ২২ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close