আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

লতিফকে গ্রেপ্তারের নির্দেশ প্রধানমন্ত্রীর

pm-wmn 25.11.ওমেনআই:আদালতের নির্দেশ অনুযায়ী অবিলম্বে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতরাতে জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে ডেকে নিয়ে প্রধানমস্ত্রী এ নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

রবিবার দেশে ফেরার পর থেকে লতিফ সিদ্দিকীর কোনো হদিস নেই। এদিকে, লতিফ সিদ্দিকী গ্রেপ্তার না হওয়ায় মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্টী হরতালসহ নানা ধরনের কর্মসূচি দিয়েছে।

জাতীয় সংসদেও এ নিয়ে বিতর্ক হয়েছে। সংসদ চলাকালে সংসদ সদস্যকে গ্রেপ্তার করতে হলে স্পিকারের অনুমতি লাগে বলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানালেও স্পিকার মনে করেন- এ ধরণের অনুমতির প্রয়োজন নেই।

গত রবিবার রাতে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ঢাকায় পৌঁছানোর পর রাত সাড়ে ৯টার দিকে তিনি আভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে বের হয়ে যান।

এরপর থেকে তার সম্পর্কে কোন তথ্য পাওয়া যাচ্ছে না। গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে দেশে ফিরলেও লতিফ সিদ্দিকী কোথায় আছেন সে সম্পর্কে আইন-শৃঙ্খলা বাহিনীসহ গোয়েন্দারা কিছুই বলছে না। এমনকি আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে আছে কিনা সেটা নিয়েও স্পষ্ট কোন তথ্য জানা যাচ্ছে না। এ পরিস্থিতিতে তার বর্তমান অবস্থান নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে।

সোমবার সারাদিনই গণমাধ্যমকর্মীরা তাঁর খোঁজ জানার চেষ্টা করেছেন। তিনি থাকতে পারেন এমন সম্ভাব্য স্থানসহ বাড়ি এবং আদালত এলাকায় খোঁজ-খবর নিয়েও তার সম্পর্কে কোন তথ্য জানতে পারেনি। তিনি গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে রয়েছেন বলে অনেকেই মন্তব্য করেছেন।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে দেশের ১৮টি জেলায় ২২টি মামলা দায়ের করা হয়। তিনি বিদেশে থাকায় কোন মামলাতে আদালতে হাজির হতে পারেননি। এ কারণে প্রত্যেক মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে।

সূত্রগুলো জানিয়েছে, বিভিন্ন মামলায় হাইকোর্টে আগাম জামিন চাইবেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। ইতোমধ্যে আগাম জামিনের আবেদন প্রস্তুত করার জন্য তার পক্ষ থেকে কয়েকজন আইনজীবীকে দায়িত্ব দেওয়া হয়েছে। আজ-কালের মধ্যে আগাম জামিনের আবেদন দাখিল করা হবে বলে ওই আইনজীবীরা জানিয়েছেন।

ঢাকা, ২৫ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close