আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদন

ফের ভারতীয় ছবি ঢাকায়

movi wmnওমেনআই:দক্ষিণ এশিয়ার মুক্ত বাণিজ্য চুক্তির আওতায় আবারও বাংলাদেশে ‍মুক্তি পাচ্ছে ভারতীয় চলচ্চিত্র ‘রোর-টাইগার্স অব দ্য সুন্দরবনস’। এর বিনিময়ে প্রথমবারের মতো ভারতে মুক্তি পাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র ‘বৈষম্য’। শুক্রবার থেকে মুম্বাইয়ের আনন্দ চিত্র মন্দির প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শন করা হচ্ছে। এদিকে ঢাকার স্টার সিনেপ্লেক্সে ভারতীয় ছবিটি প্রদর্শিত হচ্ছে।

এর আগে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত ভারতীয় ছবি ‘‌‌যুদ্ধশিশু’ মুক্তি পায় ঢাকায়। তখন ভারতীয় ছবি প্রদর্শনকে কেন্দ্র করে বিতর্কের ঝড় উঠে। এবার মুক্তি পাচ্ছে সুন্দরবন নিয়ে নির্মিত ভারতীয় ছবি ‘রোর-টাইগার্স অব দ্য সুন্দরবনস’।

স্টার সিনেপ্লেক্সের সিনিয়র ম্যানেজার মেজবাহ উদ্দিন আহমেদ দ্য রিপোর্টকে বলেন, “সেন্সর বোর্ড ও তথ্য মন্ত্রণালয়ের অনুমতিক্রমে বাংলাদেশে ভারতের ছবি ‘রোর- টাইগার্স অব দ্য সুন্দরবনস’ মুক্তি পাচ্ছে। বিনিময়ে ভারতে মুক্তি পাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র ‘বৈষম্য’। দক্ষিণ এশিয়ার মুক্ত বাণিজ্য চুক্তির আওতায় এই চলচ্চিত্র বিনিময় হচ্ছে।”

‘বৈষম্য’ চলচ্চিত্রের পরিচালক অ্যাডাম দৌলা বলেন, “ঢাকার স্টার সিনেপ্লেক্সের শো-মোশন লিমিটেডের মাধ্যমে ভারতে বিনিময় কার্যক্রমের অংশ হিসেবে প্রদর্শনের জন্য রফতানী করা হয়েছে ‌‘বৈষম্য’। বিনিময়ে শো-মোশন লিমিটেড ভারতীয় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রোর- টাইগার অব দ্য সুন্দরবনস’ বাংলাদেশে প্রদর্শনের জন্য আমদানি করে।”

অ্যাডাম দৌলা আরও বলেন, ‘‌বাংলাদেশের ছবি ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে, এটি নিঃসন্দেহে একটি আনন্দের সংবাদ। কারণ, দীর্ঘদিন ধরে ভারতে বাংলাদেশের ছবি মুক্তি দেওয়া নিয়ে নানা চেষ্টা চললেও তা এতদিন সম্ভব হয়নি। এবার তার দ্বার উন্মোচন হল। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে এটি কোনো যৌথ প্রযোজনার ছবি নয়। এর আগে ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তির জন্য যত ছবি পাঠানো হয়েছে প্রতিটি ছবির বিরুদ্ধে ভারতীয় সেন্সর বোর্ড অভিযোগ করেছে প্রতিটি ছবি তাদের কোন না কোন ছবির নকল। কিন্তু এবার ‌বৈষম্যর বিষয়ে তারা সেটা বলতে পারেনি। বাংলাদেশের একটি ছবি ভারতীয় সেন্সর বোর্ড কর্তৃক অনুমোদন পেয়ে ভারতের প্রেক্ষাগৃহে প্রদর্শন হচ্ছে এটি সত্যি খুবই গর্বের বিষয়। এটি শুধু আমার একার নয় বাংলাদেশের সবার গর্ব।’ উল্লেখ্য ‘বৈষম্য’ চলচ্চিত্রটি বাংলাদেশে মুক্তি পেয়েছিল চলতি বছরের ২১ মার্চ।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারের বিপন্নতা নিয়ে নির্মিত ‘রোর- টাইগার্স অব দ্য সুন্দরবনস’ ভারতে মুক্তি পায় গত ৩১ অক্টোবর। কমল সাদানাহ পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন মরোক্কোর সুপার হট মডেল নোরা ফাতেহি, অভিনব শুক্লা, বারিন্দার সিং, আলী কোয়ালী, অরূণ চৌধুরী, আদিল চঞ্চল প্রমুখ। একটি বিশেষ দৃশ্যে দেখা যাবে আলিয়া ভাটকে। ছবিটির ৮৫ ভাগ শুটিং হয়েছে বাংলাদেশে। হিন্দি ও বাংলা দুই ভাষাতেই সংলাপ করা হয়েছে।

স্টার সিনেপ্লেক্স সূত্রে জানা গেছে, শুক্রবার আরও একটি নতুন ছবি মুক্তি পাচ্ছে স্টার সিনেপ্লেক্সে। সেটি হল হলিউডের ব্লকবাস্টার ‘ড্রাকুলা আনটোল্ড’। ভয়ঙ্কর রক্তচোষা ড্রাকুলাদের গল্প নিয়ে গ্যারি শোরের ছবি ‘ড্রাকুলা আনটোল্ড’ যুক্তরাষ্ট্রে মুক্তি পায় ৩ অক্টোবর। টান টান উত্তেজনা আর সাসপেন্সে ভরপুর এ ছবিতে অভিনয় করেছেন লুক ইভান্স, সারাহ গডন, ডমিনিক কুপার প্রমুখ। ৭০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটি এ পর্যন্ত আয় করেছে ১৮৯ মিলিয়ন মার্কিন ডলার।

ঢাকা, ২৫ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close