আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

দুর্নীতির অভিযোগে স্পেনিশ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ajjgih2eওমেনআই:স্পেনের গুরটেল কেলেঙ্কারীর জের ধরে পদত্যাগ করেছেন স্বাস্থ্যমন্ত্রী আনা মাতো। তিনি সরকারের কাছ থেকে অবৈধ আর্থিক সুবিধা নিয়েছেন বলে সে দেশের এক বিচারক অভিযোগ তোলার পর বুধবার তিনি পদত্যাগ করেন। তার সাবেক স্বামী জেসাস সেপুলভেদার বিরুদ্ধেও ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে।

সম্প্রতি দুর্নীতির অভিযোগে ক্ষমতাসীন পিপলস পার্টির সদস্যদের গ্রেপ্তার করার পর জাতির কাছে ক্ষমা চেয়েছেন প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয়।

দুর্নীতির ওপর স্পেনে আদালত যে আনুষ্ঠানিক রুলিং জারি করেছে সেখানে স্বাস্থ্যমন্ত্রী মিসেস মাতোর নাম নেই। তারপরও তাকে এ সংক্রান্ত শুনানিতে আদালতে হাজির থাকতে হবে বলে স্পেনের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

পদত্যাগের পর এক বিবৃতিতে মাতো জানিয়েছেন, তিনি নিজে কোনো রকম দুর্নীতির সঙ্গে জড়িত নন। তবে সরকারের স্বচ্ছতার জন্য তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

প্রসঙ্গত, স্পেনের সবচেয়ে বড় রাজনৈতিক দুর্নীতির ঘটনা হচ্ছে গুরতেল। ক্ষমতাসীন দলের বহু নেতা ইতিমধ্যে এ কেলেঙ্কারীতে জড়িত থাকার ঘটনায় পদত্যাগ করেছেন। ২০০৯ সালের গোড়ার দিকে এই কেলেঙ্কারীর খবর ছড়িয়ে পড়ে। তবে এখন পর্যন্ত সন্দেহভাজনদের বিচার শুর হয়নি। স্পেনের সাম্প্রতিক ইতিহাসে এটিই সবচেয়ে বড় দুর্নীতি কেলেঙ্কারীর ঘটনা।

ঢাকা, ২৭ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close