আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

লোপার লাশ পুনরায় ময়নাতদন্তের নির্দেশ

Lopa-wmnLopa-wmnওমেনআই: হুমায়ূন আহমেদের ধারাবাহিক নাটক ‘এইসব দিনরাত্রি’র টুনি চরিত্রের অভিনেত্রী নায়ার সুলতানা লোপার লাশ পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলার নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার এ নির্দেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহা। এছাড়া ১৫ ডিসেম্বরের মধ্যে ময়নাতদন্তের প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেওয়া হয়েছে।

গত ১৬ অক্টোবর রাজধানীর গুলশান থেকে লোপার ঝুলন্ত লাশ শ্বশুড়বাড়ি থেকে উদ্ধার করা হয়। পরে লোপার মা রাজিয়া সুলতানা হত্যার অভিযোগে লোপার স্বামী আলী আমিন ও শাশুড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরবর্তীতে ময়নাতদন্তে লোপার মৃত্যু ‘আত্মহত্যা’ উল্লেখ করা হলে তাতে আপত্তি জানিয়ে পুনরায় ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন করেন।

আদালত পুলিশের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন কর্মকর্তা ফরিদ মিয়া জানান, ওই আবেদন গ্রহণ করে লোপার লাশ তুলে পুনরায় ময়নাতদন্তের ব্যবস্থা করতে ঢাকার জেলা প্রশাসককে আদালত নির্দেশ দিয়েছেন। তিনি জানান, লাশ তোলার জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। এতে একজন নির্বাহী হাকিমকেও সঙ্গে রাখতে বলা হয়েছে।

উল্লেখ্য লোপা নব্বইয়ের দশকে বিটিভিতে প্রচারিত ‘এইসব দিনরাত্রি’ নাটকে ‘টুনি’ চরিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন।

ঢাকা, ২৭ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close