আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

বাল্যবিয়ের দায়ে বরের এক মাসের জেল!

Lalmonirhat 29.11.14ওমেনআই:বরের সাজে আইনুল খান শুক্রবার সন্ধ্যায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন কনের বাড়ির উদ্দেশে। উপস্থিত বরকে আপ্যায়ন শুরু করেন কনের বাড়ির লোকজন। এর ২০ মিনিট পর পুলিশসহ কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কনের বাড়িতে হাজির হন। ঘটনা বেগতিক দেখে বরপক্ষের সবাই পালিয়ে যান। কিন্তু বর বেচারা পালাতে পারেননি। তাকে আটক করে থানায় নিয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার লতাবর গ্রামে বাল্যবিয়ের দায়ে আইনুল খানকে (২৩) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আইনুল খান কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের পাটেয়াটারী এলাকার জেবেদ আলীর ছেলে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লতাবর গ্রামের বেলাল হোসেনের মেয়ে শারমিন আক্তার (ছ্দ্দ নাম)। সে লতাবর দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্রী। শুক্রবার বিয়ের দিন ধার্য ছিল। বাল্যবিবাহ হচ্ছে- এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রাব্বির নেতৃত্বে থানা পুলিশ বিয়েবাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কাজী, মৌলভী ও কনেসহ কনের বাবা পালিয়ে যান। পরে বর আইনুল খানকে আটক করে থানায় নিয়ে আসা হয়। রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম রাব্বি আইনুল খানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন । তিনি আরো জানান, আইনুল খানকে শনিবার সকালে জেলহাজতে পাঠানো হবে ।

ইউএনও গোলাম রাব্বি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান বলেন, বাল্যবিয়ের দায়ে ভ্রাম্যমাণ আদালতে আইনুল খানকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে । সে এখন কালীগঞ্জ থানায় রয়েছে। শনিবার সকালে তাকে জেলহাজতে পাঠানো হবে ।

ঢাকা, ২৯ নভেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close