আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখছে ইউডিসি: স্পিকার

ওমেনআই ডেস্ক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠায় ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলো (ইউডিসি) ব্যাপক ভূমিকা রাখছে,ওয়ান স্টপ সার্ভিস সেন্টার হিসেবে কাজ করছে।

তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলের জনগণ স্বল্প ব্যয়ে ও স্বল্প সময়ে জন্মসনদ প্রাপ্তি, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, ফলাফল প্রাপ্তি, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে নিবন্ধনসহ নানাবিধ সেবা নিতে পারছে। ইউডিসিগুলো প্রত্যন্ত অঞ্চলে নাগরিক সেবা প্রদানের হাব হিসেবে গড়ে উঠছে।

বুধবার (২৭ নভেম্বর) সিঙ্গাপুরে নাগরিক সেবা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত একটি সমন্বিত পাবলিক সার্ভিস সেন্টার সফরকালে এসব কথা বলেন ড. শিরীন শারমিন।

স্পিকার বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রোগামে বাস্তবায়নের অংশ হিসেবে ইউডিসিগুলো প্রতিষ্ঠিত হয়েছে। স্থানীয় সংসদ সদস্যগণ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সাথে একাত্ম হয়ে কাজ করছে। ইউডিসি সরকারি বেসরকারি অংশীদারিত্বের ক্ষেত্রে সফল মাইলস্টোন হিসেবে আবির্ভূত হয়েছে।

আওয়ার টেমপাইনস হাব (ওটিএইচ) নামে প্রতিষ্ঠিত এ সেন্টার সফরকালে সেন্টারের পক্ষ থেকে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়। উপস্থাপনায় জানানো হয়, টেমপাইনস এলাকার দুই লক্ষ ষাট হাজার বাসিন্দাদের সরকারি বেসরকারি প্রায় সকল সেবা আওয়ার টেমপাইনস হাব থেকে প্রদান করা হচ্ছে।

আওয়ার টেমপাইনস হাব সফরকালে অন্যান্যদের মধ্যে ন্যাশনাল ইউভারসিটি অব সিঙ্গাপুরের ইজিএল সেন্টারের ডিরেক্টর অশোক কুমার ও ইজিএল কর্মকর্তা দেবাশীষ তরফদার উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close