আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্পট লাইট

নারী নির্যাতনের ধরন ও সংখ্যা বাড়ছে’

nirjaton 6.12.14ওমেনঅাই:দেশে নারী নির্যাতনের ধরন ও সংখ্যা বাড়ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ। ঢাবিতে বৃহস্পতিবার ‘উত্ত্যক্তকরণ, যৌন হয়রানি ও সকল প্রকার সহিংসতামুক্ত শিক্ষাঙ্গণ চাই’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস-২০১৪ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ ও ঢাবির উইমেন এ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগ এ সভার আয়োজন করে।

নাসরীন আহমাদ বলেন, ‘নারী নির্যাতনের ধরন ও সংখ্যা বাড়ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও যৌন হয়রানির মতো ঘটনা ঘটছে। যদিও তা সংখ্যায় কম, তবুও এ ধরনের একটি ঘটনাও আমরা মেনে নিতে পারি না।’

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রীদের উত্ত্যক্তের ঘটনায় বহিরাগতরা জড়িত বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ওপর এ ধরনের নির্যাতন প্রতিরোধের জন্য প্রতিটি অনুষদ বা বিভাগে একটি করে অভিযোগ বক্স রাখা যেতে পারে।’

প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাবির উইমেন এ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মো. শাইখ ইমতিয়াজ ও বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এ্যাডভোকেসি এ্যান্ড লবি ডিরেক্টর এ্যাডভোকেট মাকসুদা আখতার, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আয়শা খানম। সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইমেন এ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক তানিয়া হক।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close