আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

উদীচী ট্র্যাজেডি:নেত্রকোনা শহর ৫ মিনিট স্তব্ধ

netrokna wmnওমেনঅাই:নেত্রকোনা শহর মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিট থেকে ৫ মিনিট স্তব্ধ ছিল। ২০০৫ সালের এ দিনে শহরের অজহর রোডের উদীচী ও শতদল গোষ্ঠীর কার্যালয়ের সামনে জেএমবি’র আত্মঘাতী বোমা হামলায় শহীদ ও আহতদের স্মরণে শহরবাসী এ কর্মসূচি পালন করে। তারা ৫ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

এ ছাড়া নিহতদের স্মরণে অজহর রোডের উদীচী প্রাঙ্গণে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দুপুর ১২টায় শহীদ মিনার থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শহীদদের কবর জিয়ারত, স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বিকেলে স্থানীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হবে। ট্র্যাজেডি দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক হাবিবুর রহমান খান রতনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয়।

প্রসঙ্গত, ২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনা শহরের অজহর রোডের উদীচী ও শতদল গোষ্ঠীর কার্যালয়ের সামনে আত্মঘাতী বোমা হামলায় উদীচীর সাধারণ সম্পাদক খাজা হায়দার হোসেন, সাংগঠনিক সম্পাদক সুদ্বীপ্তা পাল শেলী, মাছ বিক্রেতা আফতাব উদ্দিন, রিকশাচালক রইছ উদ্দিন, গৃহিণী রাণী আক্তার, মোটর মিস্ত্রি যাদব দাস, ভিক্ষুক জয়নাল এবং আত্মঘাতী কিশোর আব্দুল্লাহ আল কাফি নিহত হন। এ ছাড়া আহত হন শতাধিক ব্যক্তি।

ঢা

ঢাকা, ০৮ ডিসেম্বর (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close