আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

‘আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দম্ভ দেখানো সহজ’

ওমেন আই :
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্যে ক্ষমতার দম্ভ দেখানো সহজ। কিন্তু জনগণের ‘ন্যায়সংগত’ আন্দোলনকে আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্য ছাড়া রাজনৈতিকভাবে মোকাবিলা করা তার চেয়ে অনেক কঠিন।

শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে মির্জা ফখরুল এ কথা বলেন। তিনি বলেন, ২৯ ডিসেম্বরের শান্তিপূর্ণ কর্মসূচি বানচালে সরকারি ঘোষণা ও বাধা বিপত্তি উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে দৃঢ়প্রতিজ্ঞ ১৮ দল।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার কতিপয় সদস্য ও আওয়ামী নেতারা কর্মসূচিটিকে বন্ধ করার জন্য যেভাবে ধমকের সুরে কথা বলছেন তাতে তাঁদের ঔদ্ধত্যপূর্ণ দাম্ভিকতা, সীমাহীন আস্ফালন, অগণতান্ত্রিক আচরণ জাতিকে এক চরম অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। অন্যদিকে রাষ্ট্রীয় প্রশাসনকে যথেচ্ছ ব্যবহারের মাধ্যমে যৌথ বাহিনী দিয়ে রাজধানীসহ সারা দেশে বিরোধী দল নিধনে সাঁড়াশি অভিযানের নামে বিরোধী নেতা-কর্মী ছাড়াও তাদের পরিবার-পরিজনকে গ্রেপ্তার ও নির্যাতন করা হচ্ছে।

‘মার্চ ফর ডেমোক্রেসি’ যেকোনো উপায়ে বন্ধ করতে সরকারের ‘একগুঁয়ে আচরণকে’ ন্যক্কারজনক আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ।

আরও পড়ুন

Back to top button
Close
Close