আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষাস্লাইড

‘চাপ কমাতে পরীক্ষার সিস্টেম বদলানো হচ্ছে’

ওমেনআই ডেস্ক : শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের পরীক্ষার চাপ কমাতে মূল্যায়ন সিস্টেম পরিবর্তন করা হচ্ছে। শিক্ষার্থীদের উপর যে অবিশ্বাস্য রকমের চাপ, পরিবারের দিক থেকে, বন্ধু-বান্ধবের দিক থেকে, জিপিএ-৫ই জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে না।

বুধবার ( ১ জানুয়ারি) সকালে সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এসময় বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ মাহবুব হোসেনসহ বিভিন্ন কর্মকর্তারা।

জিপিএ-৫ জিনিসিটা আসলে মাথা বের করে দেয়া উচিত। আমাদের শিক্ষার্থীরা শিখছে কিনা, আনন্দের সাথে শিখছে কিনা, সুপ্ত প্রতিভা বিকাশে সহযোগিতা করতে পারছি কিনা তা লক্ষ্য করা উচিত। কিভাবে মূল্যায়ন করতে পারি প্রধানমন্ত্রীরও কিছু নির্দেশনা সামনের বছর চালু করে দিতে পারলে খুবই ভাল হবে। আমরা বলেছিলাম এ বছর করতে পারি কিনা।

শিক্ষামন্ত্রী বলেন, ‘মানসম্মত শিক্ষার জন্য বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছি। আমরা আমাদের মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন করছি যাতে শিক্ষার্থীর পরীক্ষার চাপ কমানো যায় এবং শিক্ষাকে আনন্দময় করে তোলা যায়।’

আরও পড়ুন

Back to top button
Close
Close