আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

উন্নয়ন কাজ উদ্বোধনে প্রধানমন্ত্রী পটুয়াখালী

pm wmn 12.12.ওমেনঅাই:উন্নয়ন কাজের উদ্বোধনে পটুয়াখালী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে তিনি পটুয়াখালীর উদ্দেশে যাত্রা করার কথা।

সকাল ১১টায় পটুয়াখালী শহর থেকে ২ কিলোমিটার পশ্চিমে দুর্গাপুরে নির্মিত কোস্টগার্ড প্রশিক্ষণ ঘাটিতে হেলিকপ্টার যোগে উপস্থিত হবার কথা রয়েছে।

বর্তমান আওয়ামী লীগ সরকারের ২য় মেয়াদে পটুয়াখালীতে এটাই প্রধানমন্ত্রীর ১ম সফর।

প্রধানমন্ত্রী তার এই সফরে বাংলাদেশ কোস্টগার্ডের একমাত্র প্রশিক্ষণ কেন্দ্র সিজি বেইস অগ্রযাত্রার শুভ উদ্বোধন করবেন। সেখানে তিনি সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

প্রধানমন্ত্রী তার এই সফরে কোস্টগার্ড প্রশিক্ষণ ঘাটির উদ্বোধনের পাশাপাশি সরকারের বিভিন্ন দপ্তরের উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। এর মধ্যে রয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত দুটি হল, ইউজিআইপি-২ প্রকল্পের আওতায় পটুয়াখালী পৌরসভার অবকাঠামো উন্নয়ন, বাউফলের উত্তর কারখানা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার, কলাপাড়া উপজেলার খাপড়াভাঙ্গা ইউপি-ডাবলুগজ্ঞ হাট সড়কে আরসিসি গার্ডার ব্রিজ, গলাচিপা উপজেলার ছোট চরকাজল সরকারি প্রথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার, সদর উপজেলার কচাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার উদ্বোধন।

এ ছাড়াও প্রধানমন্ত্রী সরকারের বিভিন্ন বিভাগের আরো ৭টি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে কলাপাড়া উপজেলায় আনসার ও ভিডিপি ব্যাটেলিয়ন হেড কোয়াটার নির্মাণ, পটুয়াখালী সরকারি শিশু পরিবারের বালিকা হোস্টেল নির্মাণ, দশমিনা ফায়ার সার্ভিস স্টেশনের ভবন নির্মাণ, পটুয়াখালী সদর পুলিশ ফাঁড়ির ভবন নির্মাণ, পটুয়াখালী পুলিশ লাইনের মহিলা পুলিশ ব্যারাক নির্মাণ, বাউফল উপজেলার সাবুপুরা ১০ শয্যা বিশিষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ।

ঢাকা, ১১ ডিসেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close